প্রকাশিত হলো ‘আল-কুরআনে মোটিভেশন ডিপ্রেশন’

প্রকাশিত হলো ‘আল-কুরআনে মোটিভেশন ডিপ্রেশন’

আল-কুরআনে মোটিভেশন ডিপ্রেশন

মো. রিয়াজুল হকের দ্বিতীয় বই ‘আল-কুরআনে মোটিভেশন ডিপ্রেশন’ প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন। প্রচ্ছদ করেছেন মো. জহিরুল হক।

বইটি  সম্পর্কে লেখক মো. রিয়াজুল হক বলেন,  পবিত্র গ্রন্থ আল-কুরআন মহাসাফল্য লাভের সন্ধান দেয়। কিন্তু এই মহাসাফল্য বলতে দুনিয়ায় অসীম ক্ষমতা লাভ কিংবা টাকা পয়সার মালিক হওয়াকে বোঝায় না। মহাসাফল্য বলতে আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাধ্যমে জান্নাত প্রাপ্তিকেই বোঝায়। এই বইয়ের মোটিভেশন-ডিপ্রেশন দুনিয়ার কোনো অর্জন বা ব্যর্থতা নিয়ে নয়। কারণ, দুনিয়ার সবকিছুই নশ্বর, মূল্যহীন। মূলত বইটি পরকালের চিরস্থায়ী অর্জন বা ব্যর্থতার উপর লেখা হয়েছে।

বইটির প্রকাশক অন্বেষা প্রকাশনের স্বত্বাধিকারী মো. শাহাদাত হোসেন বলেন, মোটিভেশন, ডিপ্রেশন নিয়ে আমাদের মধ্যে প্রচলিত যে ধারণা রয়েছে, এ বইটির মাধ্যমে সেটি পরিবর্তন হবে।

লেখক রিয়াজুল হকের জন্ম গোপালগঞ্জে। মাধ্যমিকে যশোর বোর্ড থেকে বোর্ডস্ট্যান্ট করেন তিনি। খুলনা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ, এমবিএ সম্পন্ন করেন এবং এমবিএ’তে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। ২০১০ সালে কেন্দ্রীয় ব্যাংকের সহকারী পরিচালক হিসেব কর্মজীবন শুর করে বর্তমানে যুগ্ম পরিচালক পদে কর্মরত আছেন। গত অর্ধযুগে তার লেখা পাঁচ শতাধিক কলাম বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন পোর্টালে প্রকাশিত হয়েছে।