বেগমগঞ্জে ১৪৪ ধারা জারি

বেগমগঞ্জে ১৪৪ ধারা জারি

ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। আজ ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বলবৎ থাকবে এ জারি।

আজ বুধবার (৩১ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুন নাহার জানান, আজ বুধবার বিকেল ৩টায় বেগমগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। একই স্থানে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও সমাবেশ ডাকেন।

তিনি আরও জানান, একই স্থানে সমাবেশ ঘোষণা করায় বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয়। এ কারণে সরকারি সম্পদ রক্ষা, জালমালের নিরাপত্তা এবং শান্তি শৃঙ্খলার স্বার্থে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি আইনের প্রদত্ত ক্ষমতা বলে আজ বুধবার ভোর ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, আজ বুধবার সারাদিন ১৪৪ ধারা বলবৎ থাকাকালীন স্টেডিয়াম এলাকাসহ চৌমুহনী পৌরসভার কোনো স্থানে কোনো পক্ষ সভা-সমাবেশ, মিছিল বা জমায়েত ও আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটে এমন কিছু কেউ করতে পারবে না।