জিএম কাদেরের মোবাইল ফোন উদ্ধার, গ্রেফতার ৫

জিএম কাদেরের মোবাইল ফোন উদ্ধার, গ্রেফতার ৫

সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধারসহ ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিমানবন্দর থানা পুলিশ।

বৃহস্পতিবার রাজধানীর বিমানবন্দর থানা এলাকাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-আজিজুল, আজিজ, ইসমাইল, সানাউল্লাহ ও সুবল চন্দ্র ঘোষ।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) বি এম ফরমান আলী জানান, বিকেলে উত্তরায় জিএম কাদেরের বাসায় গিয়ে পুলিশ সদস্যরা আইফোনটি তার হাতে তুলে দেন। এ সময় ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোর্শেদ হাসান, বিমানবন্দর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) তাপস কুমার দাস ও সহকারী পুলিশ কমিশনার এসি সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার জানান, গত ৩১ আগস্ট দিবাগত রাত ১১টার দিকে বিমানবন্দর থানার থার্ড টার্মিনালের সামনে থেকে অজ্ঞাতনামা ছিনতাইকারী জিএম কাদেরের ব্যবহৃত মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় রাতে জিএম কাদেরের একান্ত সহকারী বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর থানার থার্ড টার্মিনালের সামনে থেকে এই চক্রের দুই সদস্য আজিজুল ও আজিজকে গ্রেফতার করা হয়। আজিজুল মোবাইল ফোনটি চুরি করে এবং ১৮ হাজার টাকায় ইসমাইলের কাছে বিক্রি করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে হাতিরঝিল থানা এলাকা থেকে ইসমাইলকে গ্রেফতার করা হয়।

বি এম ফরমান আলী জানান, গ্রেফতারকৃত ইসমাইল এই মোবাইল ফোনটি ২০ হাজার টাকায় সানাউল্লাহর কাছে বিক্রি করে। গ্রেফতারকৃত সানাউল্লাহ মোবাইল ফোনটি ২২ হাজার টাকায় গ্রেফতারকৃত সুবলের নিকট বিক্রি করে। পরে তার নিকট থেকে চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করা হয়।

এদিকে বিমানবন্দর জোনের এডিসি তাপস কুমার দাস জানান, গ্রেতারকৃত ৫ জনের মধ্যে দুই জন হলেন চোর দলের সদস্য। বাকি তিনজন হলেন দোকানদার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেছে। পরে আজ বিমানবন্দর থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

সূত্র : বাসস