কুষ্টিয়ায় নির্মানাধীন দূর্গাসহ অন্যান্য প্রতিমা ভাংচুর

কুষ্টিয়ায় নির্মানাধীন দূর্গাসহ অন্যান্য প্রতিমা ভাংচুর

ছবি- নিউজজোন বিডি

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া পৌর এলাকার ২১ নং ওয়ার্ডের কুষ্টিয়া লাহিনী সার্বজনীন পূজা মন্দীরে নির্মানাধীন দূর্গা প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এলাকার এক যুবক সর্বপ্রথম ঘটনাটি দেখে বিষয়টি মন্দীর কমিটিকে অবহিত করে।  বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আজ বিকাল আনুমানিক ৫ টার সময় এলাকার মোঃ রাজ্জাক আলীর ছেলে সুজন আলী (২৭) সর্বপ্রথম ঘটনাটি দেখে এলাকার পূজামন্দীর কমিটিকে বিষয়টি অবহিত করে। এরপর মন্দীর কমিটির লোকজন এসে দেখে নির্মানাধীন দূর্গা প্রতিমার মধ্যে দূর্গা প্রতিমার মাথা ও হাত, সিংহের মুখ, লক্ষী প্রতিমার ঘাড়, স্বরস্বতী প্রতিমার মাথা, গনেশের প্রতিমার ঘাড়, কার্ত্তিক প্রতিমার ঘাড় এবং অসুরের ঘাড় ভাংগা রয়েছে। তবে কখন এগুলো ভাংগা হয়েছে বা কে ভেঙেছে তা কেউ বলতে পারেনি।

এদিকে ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্মন করেছেন কুষ্টিয়া জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও কুষ্টিয়া জেলা পুলিশের উর্দতন কর্মকর্তাবৃন্দ। তবে পুলিশ এ ব্যাপারে কোন বক্তব্য দিতে রাজি হয়নি। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ঘটনার নিন্দা জানান এবং দোষিদের গ্রেফতারের দাবি জানান।

হিন্দু মুসলমান সকল সম্প্রদায়ের প্রচেষ্টায় বিগত ৫ বছর ধরে মন্দীরটিতে শান্তিপূর্ন ও আনন্দঘন পরিবেশে দূর্গৎসব অনুষ্ঠিত হয়ে আসছে। এখানে মুসলিম সম্প্রদায়ের লোকজনও পূজাতে চাঁদা দেয়। ঘটনার পর থেকে এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে। এদিকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।