২০ ফিটের কম প্রশস্তের রাস্তার উন্নয়নে কোনো বরাদ্দ নেই : মেয়র আতিক

২০ ফিটের কম প্রশস্তের রাস্তার উন্নয়নে কোনো বরাদ্দ নেই : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম বলেছেন, ২০ ফুটের কম চওড়া সড়কের উন্নয়ন পরিকল্পনার জন্য কোনো অর্থ বরাদ্দ দেয়া হবে না।

তিনি বলেন, যেখানে রাস্তায় ২০ ফিটের কম হলে অনুমোদনই পায় না সেখানে বরাদ্দ দেয়া হবে না। যারা অবৈধভাবে দখল করে রেখেছে তারা দখল ছেড়ে ক্লিয়ার না করে দিলে কাজ হবে না।

বুধবার রাজধানীর গুলশানে নগর ভবনের ৬ষ্ঠ তলায় সিটি করপোরেশনের সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতিকুল এসব কথা বলেন।

দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সম্পত্তি বিভাগের সমন্বয়ে রাস্তার প্রশস্ততা বাড়াতে হবে।

এছাড়া সড়কের উন্নয়ন কাজের বিষয়ে রাজউককে লিখিতভাবে অবহিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, অবৈধ দখলের কারণে যেকোনো সড়ক সরু হয়ে যায়।

সভায় বিদ্যুৎ সাশ্রয়ে অবৈধ ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ, অনলাইন কাউন্সিলর সার্টিফিকেট সিস্টেম, ট্রেড লাইসেন্স ইস্যু, যানজট কমাতে ট্রাফিক পুলিশের সাথে সমন্বয়, দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য অপসারণ, ময়লার প্যাসেঞ্জ পরিষ্কার ও কাওরান বাজারে কাঁচাবাজার স্থানান্তর নিয়ে আলোচনা করা হয়।

ডিএনসিসির সচিব মো: মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো: জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলররা ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি