দুই ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

দুই ম্যাচ নিষিদ্ধ ডি মারিয়া

অ্যাঞ্জেল ডি মারিয়া

নতুন দল মোঞ্জার বিপক্ষে সিরি-এ লিগে জুভেন্টাসের হতাশাজনক পরাজয়ের ম্যাচটিতে কনুই দিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারকে আঘাত করার অপরাধে লাল কার্ড পেয়েছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর এ কারণে আর্জেন্টাইন এই তারকাকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে বলে সিরি-এ সূত্র নিশ্চিত করেছে।

লিগ ম্যাচটিতে বিরতির পাঁচ মিনিট আগো আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া মোঞ্জার সেন্টার-ব্যাক আরমান্ডো ইজ্জোকে ফাউলের অপরাধে মাঠত্যাগে বাধ্য হন। ম্যাচটিতে জুভেন্টাস ১-০ গোলে পরাজিত হয়। ম্যাচ শেষে এই পরাজয়ের পিছনে নিজের লাল কার্ডকে দায়ী করেছেন ডি মারিয়া। এই পরাজয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা নাপোলির থেকে সাত পয়েন্ট পিছিয়ে টেবিলের অষ্টম স্থানে রয়েছে জুভেন্টাস।

নিষেধাজ্ঞার কারণে ৩৪ বছর বয়সী ডি মারিয়া আন্তর্জাতিক বিরতির পর সিরি-এ লিগে বোলোনিয়া ও এসি মিলানের বিপক্ষে ম্যাচ দুটিতে খেলতে পারবেন না। বিরতির সময় আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ প্রস্তুতির দুটি প্রীতি ম্যাচে তিনি অংশ নিবেন।

এদিকে রোববার আরেক ম্যাচে আটালান্টার বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে দ্বিতীয়ার্ধের ১১ মিনিটে মাঠে প্রবেশ করার অপরাধে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রোমার কোচ হোসে মরিনহো। নিষেধাজ্ঞার কারণে মরিনহো সিরি-এ লিগে ইন্টার মিলানের বিপক্ষে রোমার পরবর্তী ম্যাচে ডাগ আউটে থাকতে পারছেন না। একই ম্যাচে নিকোলো জানিয়োলোকে ফাউলের অপরাধে আটালান্টার বিপক্ষে পেনাল্টির আবেদন নিয়ে রেফারি ড্যানিয়েল শিফের সিদ্ধান্তের কড়া প্রতিবাদ করায় মরিনহো তিন ম্যাচ নিষেধাজ্ঞার শঙ্কায় ছিলেন। তার থেকে কমপক্ষে দুই ম্যাচ কম হওয়ায় রোমার পক্ষ থেকে স্বস্তি প্রকাশ করা হয়েছে।

এদিকে সান সিরোর ম্যাচে আরো থাকতে পারছেন না ইন্টারের ডিফেন্সিভ মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচ। রোববার উদিনেসের কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হওয়া ম্যাচটিতে মৌসুমের পঞ্চম হলুদ কার্ড পাওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন এই মিডফিল্ডার। ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডার সিমোনে ইনজাগির দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। সাত ম্যাচে তিন পরাজয় মাথায় নিয়ে পরবর্তী ম্যাচে মাঠে নামতে যাওয়া ইন্টারের জন্য ব্রোজোভিচের অনুপস্থিতি অনেক বড় একটি দুঃশ্চিন্তার বিষয়।

সূত্র: বাসস