বিয়ের প্রলোভনে নারী শ্রমিককে ধর্ষণ, যুবক গ্রেফতার

বিয়ের প্রলোভনে নারী শ্রমিককে ধর্ষণ, যুবক গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ার শেরপুর উপজেলায় বিয়ের প্রলোভনে চাতালের এক নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা হওয়ার পর অভিযুক্ত শরিফ উদ্দিনকে (২২) গ্রেফতার করেছে থানা পুলিশ।

আজ সোমবার ভোররাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর নতুন পাড়া গ্রামের দেলবর প্রামাণিকের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই নারী জেলার সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা। বর্তমানে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের একটি মিল-চাতালে শ্রমিক হিসেবে কাজ করেন। একপর্যায়ে স্থানীয় যুবক শরীফ উদ্দিন তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। সেই সঙ্গে তাকে বিয়ের প্রলোভনও দেন।

এরই সূত্র ধরে চলতি মাসের ১০ সেপ্টেম্বর ভোররাতে মিল-চাতালে যাওয়ার সময় শরীফ কৌশলে ওই নারীকে শ্রমিকদের বিশ্রাম কক্ষে নিয়ে যান। এমনকি তাকে ধর্ষণ করেন।

মামলার বাদী ওই নারী অভিযোগ করে বলেন, ঘটনার পর থেকে আইনের আশ্রয় নিতে চাইলে আমাকে প্রাণনাশসহ বিভিন্ন হুমকি-ধামকি দেন। আবার তাকে বিয়ের কথা বললেও তালবাহানা করতে থাকেন। একপর্যায়ে বিয়ে করতে অস্বীকার করেন ওই প্রতারক প্রেমিক। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে থানায় মামলা করেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রতমান খন্দকার জানান, এ ঘটনায় থানায় ধর্ষণের মামলা নেওয়া হয়েছে। পাশাপাশি মামলায় অভিযুক্ত শরীফ উদ্দিনকেও গ্রেফতার করে বগুড়ায় আদালতে পাঠানো হয়। এছাড়া ধর্ষণের শিকার ওই নারীর ডাক্তারি পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন