অভিনব স্টাইলে ছিনতাই!

অভিনব স্টাইলে ছিনতাই!

প্রতিকী ছবি

ঘড়ির কাঁটায় সকাল সাড়ে সাতটা। কমলাপুর রেলস্টেশন ও আইডিয়াল স্কুল এর মাঝামাঝি সড়ক। সকাল থেকেই বৃষ্টি। তখনো সামান্য বৃষ্টি পড়ছিল। অনেকটা নিরব চারদিক। কয়েকজন যুবক একজন ভ্যান চালককে তল্লাশি করছে।

আমরা গাড়িতে করে অফিসে যাচ্ছিলাম। বিষয়টি দেখে সন্দেহ হলে আমরা গাড়ি থামিয়ে ঘটনাস্থলে যাই। যুবকেরা আমাদের দেখে ভ্যান চালককে ছেড়ে দিয়ে তাকে উল্টো জিজ্ঞেস করে, "আমরা তোকে কিছু বলছি, বল, বল, আমরা কিছু করছি"। ভ্যানচালক ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে।  এসময় যুবকেরা কিছুদূর গেলেই ভ্যানচালক জানায়, ছিনতাইকারীরা ছুরি মেরে তার নিকট থেকে ১১০০ টাকা ছিনতাই করে নিয়ে গেছে। এ সময় আমরা ছিনতাইকারীদের ধাওয়া দেই এবং উচ্চস্বরে ছিনতাইকারী বলে চিৎকার দিতে দিতে তাদের পিছু নেই।  এক পর্যায়ে তারা কমলাপুর ফুট ওভারব্রিজ দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী অনেকে তাকিয়ে তাকিয়ে ঘটনা দেখতে থাকে। কিন্তু কেউই ছিনতাইকারীদের ধরতে উদ্যত হয়নি বা ধরতে এগিয়ে আসেনি। সবাই নীরব দর্শকের ভূমিকা পালন করে। অনেকে আবার আমাদেরকে নিয়ে বিরূপ মন্তব্য করতে থাকে। কেউ আবার বলে, ইস! আরেকটু হলে ছিনতাইকারীদের ধরা যেত, অল্পের জন্য হাতছাড়া হয়ে গেল। কিন্তু প্রকৃত কথা হলো বিপদের সময় কেউই অন্যের সাহায্যে এগিয়ে আসে না।

এ ঘটনাটি তাৎক্ষণিকভাবে শাহজাহানপুর থানায় অবহিত করা হয়। থানার ডিউটি অফিসার এসআই মো. শরিফুল ইসলাম জানান,  উক্ত স্থানে প্রায়ই ছিনতাই এর ঘটনা ঘটে বলে অভিযোগ আছে। সেখানে টহল জোরদার করা হবে বলে জানান তিনি।

লেখক : ফ্রিল্যান্স রাইটার।