কাল খুলছে কুবির সীলগালা হল; স্থগিত থাকবে পরীক্ষা

কাল খুলছে কুবির সীলগালা হল; স্থগিত থাকবে পরীক্ষা

কাল খুলছে কুবির সীলগালা হল; স্থগিত থাকবে পরীক্ষা

আগামীকাল (৯ অক্টোবর) ১২ টায় কুবির সকল সীলগালা হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে শনিবার (৮ অক্টোবর) সকাল ১১ টায় এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবং পরবর্তীতে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, 'শুধুমাত্র আবাসিক বৈধ শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে। এছাড়া ১০ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত স্থগিত পরীক্ষার সিদ্ধান্ত বলবৎ থাকবে পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত অন্যান্য সকল ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।

যেসব শিক্ষার্থীর আবাসিকতা নেই কিন্তু পূর্বে হলে অবস্থান করছে তাদের ব্যাপারে কি সিদ্ধান্ত হবে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আমিরুল হক চৌধুরী বলেন, 'এই ব্যাপারে হল প্রশাসন সিদ্ধান্ত নিবে'।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি 'বিলুপ্তি' ঘোষণাকে কেন্দ্র করে ১ অক্টোবর (শনিবার) বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টা পাল্টি অস্ত্র মহড়ায় অস্থিতিশীল হয়ে উঠে ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২ অক্টোবর (রোববার) বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরী মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সবগুলো আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য সীলগালা করা হয়। এমনকি ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল পরীক্ষা স্থগিত করা হয়।