শিগগিরই বাংলাবান্ধা দিয়ে মানুষের যাতায়াত শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

শিগগিরই বাংলাবান্ধা দিয়ে মানুষের যাতায়াত শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, শিগগিরই বাংলাবান্ধা- ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে মানুষের যাতায়াত শুরু হবে। 
এর আগে মহামারী করোনা ভাইরাসের কারণে বন্দরের যাতায়াত বন্ধ হয়ে যায় বলে তিনি জানান। 

বৃহস্পতিবার বিকেলে বাংলাবান্ধা জিরো পয়েন্টে রিট্রিট প্যারেড গ্যালারি উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় বন্ধু হিসেবে সহযোগিতা করেছিল ভারতবর্ষ এবং মুক্তিযুদ্ধের সে সময় ভারতীয় বিএসএফ'র অনেক সহযোগিতা পেয়েছি। আমি সেই দিনগুলোকেই স্মরণ করছি। আজকের এই রিট্রিট প্যারেড ভ্রাতৃত্ববোধ যে দুই দেশ চলছে, তারই একটি স্বাক্ষর এখানে দেখানো হলো। আমরা মনে করি যুগ যুগ ধরে এই বন্ধুত্ব অটুট থাকবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্ক আরও গভীরে যাবে। আমরা সবাই একসঙ্গে চলবো, একসঙ্গে উন্নয়নের গান গাইবো। ভারতের বিএসএফ’র আইজি অজয় সিং সহ ভারতীয় যারা আমাদের এই অনুষ্ঠানে উপস্থিত এবং বাংলাদেশী বিজিবির যারা আছেন তাদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি, একটা সুন্দর অনুষ্ঠান আমাদের উপহার দেয়ার জন্য।’ 

তিনি বলেন, প্রতিবেশি দুই বন্ধু প্রতীম দেশের জনগণের মধ্যে বিদ্যমান ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শনের আয়োজন করে।

এসময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিজিবি’র উত্তর পশ্চিম রিজিয়ন রংপুর-এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার শিলিগুড়ির আইজি শ্রী অজয় সিং সহ উভয় দেশের বিজিবি ও বিএসএফের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এর আগে অতিথিরা দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ'র টিট্রিট প্যারেড উপভোগ করেন।

সূত্র: বাসস