ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ড্রেজারডুবি : আরো ৩ শ্রমিকের লাশ উদ্ধার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ড্রেজারডুবি : আরো ৩ শ্রমিকের লাশ উদ্ধার

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ের সাগরে ড্রেজারডুবে ডুবে নিখোঁজ আট শ্রমিকের মধ্যে আরো তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে তাদের লাশ উদ্ধার করা হয়।

এই তথ্য নিশ্চিত করেন মিরসরাই থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন।

তিনি বলেন, বুধবার রাত আনুমানিক ১১টার দিকে আলম সরদার এবং বৃহস্পতিবার সকাল ৯টায় শাহিন মোল্লা (৩৫) ও সাড়ে ৯টায় তারেক মোল্লার (২৮) লাশ উদ্ধার করা হয়। বাকি একজনকে উদ্ধারের চেষ্টা চলছে। এ পর্যন্ত আটজনের মধ্যে সাতজনের লাশ উদ্ধার হয়েছে।

জানা গেছে, চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে এক হাজার ফুট গভীরে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাখা ছিল। পরে সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে আট শ্রমিক নিখোঁজ হন।

এদিকে তাদের মধ্যে আবদুল হক মোল্লার ছেলে মাহমুদ মাহমুদ মোল্লা, আনিচ মোল্লার দুই ছেলে ইমাম হোসেন মোল্লা ও শাহিন মোল্লা, রহমান ফকিরের দুই ছেলে মো. আল-আমিন ফকির ও তারেক মোল্লা, নুরু সরদারের ছেলে আলম সরদার ও সেকান্দার বারীর ছেলে মো. জাহিদ বারীর মরদেহ উদ্ধার হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওলাদার। তারা সবাই পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি গ্রামের বাসিন্দা।

চট্টগ্রামের আগ্রাবাদ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা বলেন, এখন পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশাকরি নিখোঁজ অপর এক শ্রমিকের মরদেহও পেয়ে যাবো। আমাদের ডুবুরিদল তৎপরতা অব্যাহত রেখেছে।

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকালে আরও দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি একজনকে উদ্ধারের চেষ্টা চলছে।