পাবনায় কমিউনিটি পুলিশিং ডে উৎযাপিত

পাবনায় কমিউনিটি পুলিশিং ডে উৎযাপিত

পাবনায় কমিউনিটি পুলিশিং ডে উৎযাপিত

“কমিউনিটি পুলিশিংয়ের মূল মন্ত্র শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যে পাবনায় নানা আয়োজনে উৎযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২২।

শনিবার জেলা পুলিশের আয়োজনে র‌্যালী, বেলুন উড়ানো, পুরস্কার বিতরণ, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে।

সকাল সাড়ে ৯টায় পুলিশ সুপারের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পুলিশ লাইনে গিয়ে শেষ হয়। পুলিশ লাইন্সে বেলুন উড়িয়ে দিবসটি উদযাপন শুরু হয়। জেলার একজন পুলিশ সদস্য ও একজন কমিউনিটি পুলিশিং সদস্যকে বিষেশ কাজের জন্য পুরস্কৃত করা হয়।

পুলিশ লাইন্স অডিটোরিয়ামে পুলিশ সুপার মোঃ আকবর আলী মুন্সী এর সভাপতিত্বে এবং সাবইন্সেপেক্টর ডেভিট হিমাদ্রী বর্মণ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৫ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল রহিম লাল, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, কমিউনিটি পুলিশের জেলা সমন্বয়ক শামসুর রহমান মানিক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, বাসস প্রতিনিধি ও সদর থানা কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব রফিকুল ইসলাম সুইট, চরতারাপুর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের উন্নয়নের সর্বাঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিথি উন্নয়ন প্রয়োজন। কমিউনিটি পুলিশিং আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে বিষেশ ভূমকা রাখছে। কমিউনিটি পুলিশিং একটি দর্শন যার বাস্তবায়ন হচ্ছে বিট পুলিশের মাধ্যমে।