‘হারলেই বাদ’ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

‘হারলেই বাদ’ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ‘আইসিইউ’-তে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ (৩ নভেম্বর) জিতলেও অবস্থার খুব একটা উন্নতি না হলেও বিশ্বকাপের মঞ্চে আরও ৩ দিনের জন্য টিকে থাকবে বাবর আজমের দল।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এমন অবস্থায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। ‘হারলেই বাদ’ ম্যাচে টসে জিতে শুরু হয়েছে বাবর আজমদের। টসে জিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমেছে দলটি।

এই জয়টা শুধু পাকিস্তানের জন্য গুরুত্বপূর্ণ নয়, বাংলাদেশের সমর্থকরাও প্রার্থনায় থাকবে চিরপ্রতিদ্বন্দ্বী হলেও যেন আজ পাকিস্তান জিতে। তবেই কেবল সেমিফাইনালে যাবার পথ থাকবে বাংলাদেশের সামনে।

পাকিস্তানের একাদশে একটি পরিবর্তন। ফখর জামানের বদলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ হারিস। দক্ষিণ আফ্রিকা দলেও আছে বড় পরিবর্তন, ডেভিড মিলার নেয় একাদশে। তার বদলে এসেছেন হেনরিখ ক্লাসেন ও কেশব মহারাজের বদলে সুযোগ পেয়েছেন তারবিজ শামসি।

পাকিস্তান একাদশ : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, শান মাসুদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, ওয়াসিম জুনিয়র।

দক্ষিণ আফ্রিকা একাদশ : টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, রাইলি রুশো, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ট্রিস্টান স্টাবস, ওয়েইন পার্নেল, তারবিজ শামসি, কাগিজো রাবাদা, এনরিখ নর্টযে, লুঙ্গি এনগিডি।