ইবির বঙ্গমাতা হলে জমকালো আয়োজনে বিদায়ী সংবর্ধনা

ইবির বঙ্গমাতা হলে জমকালো আয়োজনে বিদায়ী সংবর্ধনা

ইবির বঙ্গমাতা হলে জমকালো আয়োজনে বিদায়ী সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে স্নাতকোত্তর সম্পন্ন করা শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।  এ উপলক্ষে শনিবার রাতে জমকালো আয়োজন করে হল প্রশাসন। সন্ধ্যা সাড়ে ছয়টায় হলের মঞ্চে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রথমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন শিক্ষার্থীরা। এসময় স্বাগত বক্তব্য দেন হলের আবাসিক শিক্ষক অর্থনীতি বিভাগের শামীমা নাসরিন সোনিয়া। পরে বিদায়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং স্মারক প্রদান করা হয়। 

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়া। এছাড়াও অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ। 

বিদায়ী অনুষ্ঠান উপলক্ষে হলকে বিভিন্নভাবে সাজিয়ে তুলেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল শিল্প সংগঠন বুনন'র সদস্যরা হলের সম্মুখ ও ভেতরের রাস্তাসহ বিভিন্ন স্থানে আলপনায় রঙ্গিন করে তুলেন। অনুষ্ঠানের শেষ পর্বে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

 প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‌‘আমার প্রত্যাশা যারা শিক্ষাজীবন শেষ করে বিদায় নিয়েছো তোমরা ভালো মানুষ হবে। ভালো মানুষ না হলে ভালো কিছু তৈরি করা সম্ভব না। তোমরা নিজেদেরকে এমনভাবে গড়ে তুলবে যাতে তোমার পরিচয়ে লোকে তোমার পরিবারকে চিনবে। মেয়ে হিসেবে নিজেকে কখনো ছোট করে রাখবে না।'