কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ নকল বিড়ি জব্দ

কুরিয়ার সার্ভিস থেকে এক লাখ নকল বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

শরিয়তপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ইউএসবি কুরিয়ার সার্ভিসের অফিস থেকে এক লাখ শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করেছে পালং মডেল থানার পুলিশ। সোমবার বিকালে নির্বাহী মেজিস্ট্রেট মনিজা খাতুন ও পালং মডেল থানার সাব-ইন্সপেক্টর এ বি এম মাহমুদুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল অভিযান চালিয়ে এ নকল বিড়ি জব্দ করেন। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

পালং মডেল থানার সাব-ইন্সপেক্টর এ বি এম মাহমুদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শরিয়তপুর বাসস্ট্যান্ড সংলগ্ন  ইউএসবি কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান ও তল্লাশি চালানো হয়। এসময় নকল ব্যান্ড রোলযুক্ত এক লাখ (১,০০,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল বিড়ি বাজারজাত কর আসছিল। তাঁরা অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে।

অভিযানকালে কুরিয়ার সার্ভিসের ম্যানেজারসহ পার্শবর্তী ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করে। নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী অবৈধ বিড়ি আর রিসিভ করবেন না বলে প্রতিশ্রুতি দেন কুরিয়ার সার্ভিসের ম্যানেজার। এছাড়া কোন ব্যবসায়ী নকল বিড়ি বিক্রয় করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে থানায় জিডির মাধম্যে জব্দকৃত নকল আকিজ বিড়ি পুলিশ হেফাজতে নেয় এবং পরবর্তীতে নির্বাহী মেজিস্ট্রেটের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হবে বলে জানান পুলিশ।

নির্বাহী মেজিস্ট্রেট মনিজা খাতুন বলেন, সরকারি বিধি মতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমে যেকোনো বিড়ি উৎপাদন,পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দণ্ডনীয় অপরাধ। তাই সকল নকল ব্যান্ডরোল যুক্ত কমদামি বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করছি। ভবিষ্যতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী মেজিস্ট্রেট।