মাহবুবে আলম ছিলেন অতুলনীয় গুণের অধিকারী : প্রধান বিচারপতি

মাহবুবে আলম ছিলেন অতুলনীয় গুণের অধিকারী : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও এটর্নি জেনারেল মাহবুবে আলম অতুলনীয় গুণের অধিকারী ছিলেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ মাহবুবে আলমের স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান অডিটোরিয়ামে এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব আলম, আপিল বিভাগের বিচারপতি মো: নূরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজউদ্দিন ফকির, সাবেক সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক এটর্নি জেনারেল এএফ হাসান আরিফ প্রমূখ বক্তৃতা করেন।

এছাড়া অনুষ্ঠানে ল'রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার প্রয়াত মাহবুবে আলমকে নিয়ে স্মৃতিচারণমূলক বক্তৃতা করেন।

প্রধান বিচারপতি বলেন, মাহবুবে আলম তার কর্ম ও প্রতিভার দ্বারা বিচার বিভাগকে তার কাছে ঋণী করে গেছেন। তিনি ছিলেন সুপ্রিমকোর্টের মর্যাদা রক্ষার চ্যালেঞ্জার।

প্রধান বিচারপতি বলেন, মাহবুবে আলম আইন পেশায় তার দায়িত্বে ছিলেন একাত্ম। তার মানবিকতা ও অসাম্প্রদায়িক চেতনা অনুসরণীয়। মাহবুবে আলমের জীবন ছিলো উজ্জ্বল আলোয় আলোকিত। কোভিড আক্রান্ত হয়ে সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায়ও তিনি আপিল বিভাগে ভার্চুয়ালি যুক্ত হন। তার কর্মজীবন আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। প্রধান বিচারপতি প্রয়াত মাহবুবে আলমের সাথে তার স্মৃতি ও নানাদিক তুলে ধরে বক্তৃতা করেন।

সূত্র: বাসস