যশোরে বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ

যশোরে বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

যশোরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত সাকিব বিড়ি জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এ অভিযান পরিচালনা করেন।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে যশোরের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ যশোর সার্কেল-২ এর কাস্টমস সুপার আবুল কালাম হাওলাদারের নেতৃত্বে একটি টিম যশোরের সামটা, জামতলা, শার্শা বেত্রাবতী ফিলিং ষ্টেশন, বালুন্ডাসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত এক লক্ষ সত্তর হাজার (১,৭০,০০০) শলাকা সাকিব বিড়ি জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে সাকিব বিড়ির স্থানীয় ডিলার সাইফুল ইসলাম এবং বিক্রয় কর্মী আবুল কালাম পালিয়ে যাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

কাস্টমস সুপার জনাব আবুল কালাম হাওলাদার বলেন, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধ কমদামী বিড়ি বিত্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।