রংপুরে ডিবির হাতে বারো লক্ষাধিক ১ নং স্টার বিড়ি জব্দ

রংপুরে ডিবির হাতে বারো লক্ষাধিক ১ নং স্টার বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

রংপুর শহরে অভিযান চালিয়ে বারো লক্ষাধিক শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্টার বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার রাতে শহরের ইন্দানী মোড় থেকে এসব অবৈধ বিড়িসহ একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্টার বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেড এর ব্যবস্থাপক (বহুমূখীকরন) আলী সাদাত খান মজলিস এবং ব্যবস্থাপক (বহুমূখীকরন ও এমআইএস) বুলবুল আহমেদ এর তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে রংপুর ইন্দানী মোড়ে অভিযান চালায় ডিবি পুলিশ। এসময় বারো লক্ষ ষাট হাজার (১২,৬০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্টার বিড়ি জব্দ করা হয়। এছাড়া একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে। যার রেজিঃ নং ঢাকা মেট্রো ম-১৩-১৩১৬ । অভিযান শেষে কাভার্ড ভ্যানটি ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর ক/ খ ধারায় মামলার প্রস্তুতি চলছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ডিবির এক কর্মকর্তা।

উল্লেখ্য, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ পূর্বেও নকল ব্যান্ডরোল যুক্ত ২৬ লক্ষ শলাকা ১ নং স্টার বিড়ি জব্দ করে মামলা দায়ের করেন এবং নিবন্ধন বাতিল করেন।