পাবনায় বিপুল পরিমান জাল ব্যান্ডরোল ও অবৈধ বাংলা বিড়ি জব্দ

পাবনায় বিপুল পরিমান জাল ব্যান্ডরোল ও অবৈধ বাংলা বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

পাবনার সুজানগর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান জাল ব্যান্ডরোল ও নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বাংলা বিড়ি জব্দ করেছে র‌্যাব-১২। শনিবার রাতে একটি বিড়ি ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে এসব অৗবধ বিড়ি ও জাল ব্যন্ডরোল জব্দ করে র‌্যাব।

র‌্যাব-১২ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে পাবনা জেলায় বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাতকরে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে পাবনা র‌্যাবের কোম্পানী কমান্ডার কিশোর কুমার রায়ের নেতৃত্বে র‌্যাব-১২ এর একটি চৌকস টিম সুজানগর উপজেলার দুলাই এ অবস্থিত বাংলা বিড়ির ফ্যাক্টরীতে অভিযান ও তল্লাশি চালায়। এসময় ফ্যাক্টরী থেকে ছয় লক্ষ (৬,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাংলা বিড়ি এবং বিপুল পরিমাণ কাটা ব্যান্ডরোল জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে বাংলা বিড়ির ম্যানেজার সিরাজ পালিয়ে যায়। অভিযান শেষে জব্দকৃত বিড়ি ও কাটা ব্যান্ডরোল পাবনা র‌্যাব-১২ এর কার্যলয়ে আনা হয়েছে। বাংলা বিড়ির মালিক মিরা পারভীন ও ম্যানেজার সিরাজ এর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, বাংলা বিড়ির মালিক মিরা পারভীন দীর্ঘদিন যাবৎ বিড়িতে জাল ব্যান্ডরোল ব্যবহার করে সরকারের লক্ষ লক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে। অবৈধ ও জালিয়াতির মাধ্যমে ব্যবসা করায় আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

র‌্যাবের কোম্পানী কমান্ডার কিশোর কুমার রায় জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। বিড়ি ফ্যাক্টরীর মালিক ও ম্যানেজারের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অভ্যহত থাকবে।