কিশোরগঞ্জে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ; ডিলার আটক

কিশোরগঞ্জে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ; ডিলার আটক

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার মঠখলা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী অবৈধ বিড়ি জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার মঠখলা বাজার থেকে এসব অবৈধ বিড়ি জব্দ করা হয়। এসময় স্থানীয় ডিলার বাদল চন্দ্র দাসকে আটক করে পাকুন্দিয়া থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত কয়েকটি ব্রান্ডের অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে পাকুন্দিয়া থানা পুলিশের একটি চৌকস টিম মঠখলা বাজারের কয়েকটি দোকানে অভিযান চালায়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত আঠারো হাজার (১৮,০০০) শলাকা রাজ্জাক বিড়ি, দুই হাজার (২,০০০) নতুন বিড়ি, এক হাজার পাঁচশত (১,৫০০) শলাকা ঝরনা বিড়ি, দুই হাজার পাঁচশত (২,৫০০) শলাকা দিলীপ বিড়ি জব্দ করা হয়। অভিযানে সর্বমোট চব্বিশ হাজার (২৪,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। অভিযানকালে রাজ্জাক বিড়ির স্থানীয় ডিলার জনপ্রিয় স্টোরের স্বত্বাধিকারী বাদল চন্দ্র দাসকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বাজারে কোন প্রকার অবৈধ ও সরকারী রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি যাতে প্রবেশ না করে সেজন্য প্রতিটি বাজার কমিটিকে তদরকির নির্দেশ দেওয়া হয়েছে। একইসাথে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। 

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান পুলিশের এক কর্মকর্ত।