কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল ব্যান্ডেরোল যুক্ত আফিজ বিড়ি জব্দ

কিশোরগঞ্জে বিপুল পরিমান নকল ব্যান্ডেরোল যুক্ত আফিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জের ইটনা উপজেলার এলাংজুড়ি বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডেরোল যুক্ত অবৈধ আফিজ বিড়ি জব্দ করা হয়েছে। রবিবার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগীতায় এসব অবৈধ বিড়ি জব্দ করা হয়।

স্থাণীয় সুত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত অবৈধ কমদামী বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতা-কর্মীরা এলাংজুড়ি বাজারে অভিযান চালায়। এসময় নকল ব্যান্ডরোল যুক্ত সাতাশ হাজার (২৭,০০০) শলাকা অবৈধ আফিজ বিড়ি জব্দ করা হয়। উক্ত বাজারে  নকল ব্যান্ডরোল যুক্ত ফ্রেশ বিড়ি ও মতি বিড়ি ক্রয় বিক্রয় না করা জন্য বলা হেয় এবং বাজারের ৬ দোকানীকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। এছাড়া বাজার কমিটির সাথে মিটিং করে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে ব্যবসায়ীদের থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। জব্দকৃত নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন কিশোরগঞ্জ রিজিওন চামড়া বন্দর এরিয়ার টেরিটরি- ইটনা টিও। অভিযাননে সার্বিক ভাবে করেন ইটনা উপজেলা যুবলীগের সভাপতি শ্যামল।