কাতারে আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মধ্যে সংঘর্ষ, দাবি রিপোর্টে

কাতারে আর্জেন্টিনা-মেক্সিকো সমর্থকদের মধ্যে সংঘর্ষ, দাবি রিপোর্টে

সংগৃহীত

বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হেরে চাপের মধ্যে আছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। পরবর্তী ম্যাচে বাংলাদেশ সময় আগামীকাল শনিবার দিবাগত রাত ১টায় মেক্সিকোর মুখোমুখি হবেন মেসিরা।

বিশ্বকাপ জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনাকে। তবে মাঠের লড়াইয়ের আগেই মাঠের বাইরে সংঘর্ষে জড়ালো আর্জেন্টিনা ও মেক্সিকোর সমর্থকরা। 

জানা গেছে, দোহায় বুধবার দুই দেশের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘটনার ভিডিও ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। রিপোর্ট অনুযায়ী, দোহার আল বিদ্দা পার্কে এই সংঘর্ষ বাঁধে। মেক্সিকোর সাপোর্টাররা আর্জেন্টাইন অধিনায়ক মেসিকে নিয়ে ‘কু মন্তব্য’ করার পরই এই সংঘর্ষ বাঁধে।

সংঘর্ষের সাক্ষী থেকেছেন মেক্সিকান সাংবাদিক ওমার নিনো। তিনি দাবি করেন, সেখানে জখম হওয়া ফুটবলপ্রেমীদের প্রাথমিক শুশ্রুষা করেন অন্য ফুটবলপ্রেমীরাই। ঘটনাস্থলে প্রাথমিকভাবে কোনও কাতারি পুলিশ ছিল না বলেই অভিযোগ উঠেছে। এরই প্রেক্ষিতে কাতারের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন উঠেছে। 

প্রসঙ্গত, ৩০ লাখ মানুষের দেশ কাতারে বিশ্বকাপের সময় ১৫ লাখেরও বেশি বিদেশির আগমন ঘটবে বলে অনুমান করা হচ্ছে। এই আবহে বিশ্বকাপে নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় ৫০ হাজার প্রশিক্ষিত নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবেন। 

সূত্র: দ্য সানমিরর অনলাইনস্পোর্টস ব্রিফডেইলি স্টার ইউকেডেইলি এক্সপ্রেস