চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা

চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করলো দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির নিয়ম অনুযায়ী, আগামী ১ মের এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করতে হবে দলগুলোকে। সেই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা।

মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে এইডেন মার্করামকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের সাদা বলের কোচ রব ওয়াল্টার। 

ওয়ানডে বিশ্বকাপে খেলা বেশিরভাগ ক্রিকেটারই সুযোগ পেয়েছেন এই স্কোয়াডে। নতুন মুখ হিসেবে আছেন অটনিয়েল বার্টম্যান, বিয়র্ন ইমাদ ফরচুইন, রায়ান রিকেলটন, ট্রিস্টান স্টাবসের মতো তরুণরা।

এ ছাড়াও টপঅর্ডারে আছেন কুইন্টন ডি ককের মতো মারকুটে ব্যাটার। তার পাশাপাশি আছেন রেজা হেনরিকস, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেনের মতো পরীক্ষিতরা। যারা প্রতিপক্ষ বোলারদের হতাশায় ডোবাতে প্রস্তুত। তাছাড়া ক্লাসেন বর্তমানে আইপিএলে আছেন দুর্দান্ত ফর্মে।

এছাড়াও বোলিং আক্রমণে তাবরিজ শামসি, কাগিসো রাবাদা, কেশব মাহারাজ, মার্কো জেনসেনদের মতো তারকারা সেরাটা দিতে মুখিয়ে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে প্রোটিয়াদের এই স্কোয়াডকে বেশ শক্তিশালী বলা চলে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড

এইডেন মার্করাম, কেশব মাহারাজ, অটনিয়েল বার্টম্যান, জেরাল্ড কোয়েটজে, ডেভিড মিলার, আনরিখ নরকিয়া, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, বিয়র্ন ইমাদ ফরচুইন, রায়ান রিকেলটন, রেজা হেনরিকস, তাবরিজ শামসি, মার্কো জেনসেন, ট্রিস্টান স্টাবস ও হেনরিখ ক্লাসেন।

ট্রাভেলিং রিজার্ভ : নান্দ্রে বার্গার, লুঙ্গি এনগিডি