পটুয়াখালীতে অনুমোদন বিহীন অবৈধ ফাইটার বিড়ি জব্দ

পটুয়াখালীতে অনুমোদন বিহীন অবৈধ ফাইটার বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর মঠবাড়িয়া উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত কমদামী ফাইটার বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পটুয়াখালী শাখা এ অভিযান পরিচালনা করেন। এঘটনায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পটুয়াখালী শাখা সূত্রে জানা যায়, পটুয়াখালী জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত ফাইটার বিড়ি বিক্রি ও বাজারজাত করছে কিছু অসাধু ব্যবসায়ি। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলার মঠবাড়িয়া উপজেলার সোনাখালী বাজার, আমড়াগাছিয়া বাজার ও সাপলেজা বাজারে অভিযান চালায়। এসময় সরকার অনুমোদন বিহীন পঞ্চাশ হাজার (৫০,০০০) শলাকা কমদামী অবৈধ ফাইটার বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাতকরন এবং ভুয়া কোম্পানির বিড়ি বিক্রি না করা শর্তে ব্যবসায়ীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করা হয়। নকলের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা সেনেটারী কর্মকর্তা শেখ এসানুল কবিরের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন এ এস আই মাসুম ও পুলিশের একটি চৌকস টিম।

উপজেলা সেনেটারী কর্মকর্তা শেখ এসানুল কবির জানান, নকলে বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।