রাজশাহীর সমাবেশের আগে পাবানায় বিএনপি নেতা বাবু আটক

রাজশাহীর সমাবেশের আগে পাবানায়  বিএনপি নেতা বাবু আটক

রাজশাহীর সমাবেশের আগে পাবানায় বিএনপি নেতা বাবু আটক

পাবনায় বিএনপির শীর্ষস্থানীয় নেতা আনিসুল হক বাবুকে ককটেল হামলার অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ।বুধবার রাতে পাবনা শহরের কাঁচারিপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান ওসি।

আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর সমাবেশে যেতে বাধা সৃষ্টি করতেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে   জেলা বিএনপির নেতৃবৃন্দ।রাজশাহী যাওয়ার প্রস্তুতি নেয়ার সময় বিএনপির যানবাহন ফিরিয়ে দেয়া হয়েছে বলেও জানিয়েছে দলের নেতারা। এসব ঘটনায় স্থানীয় বিএনপি নেতৃবৃন্দের মধ্যে আতংক বিরাজ করছে।

গ্রেফতারকৃত আনিসুল হক বাবু পাবনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক। পাবনা শহরের খেয়াঘাট রোড এলাকার বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে ২০ নভেম্বর বোমা বিস্ফরণের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফফতার করা হয়েছে বলে জানিয়েছে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম।

তবে এ মামলায় ৭ জন নামিক আসামির মধ্যে আনিসুল হক বাবুর নাম নেই।এ ব্যাপারে জিজ্ঞাস করা হলে, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম জানান,‘মামলায় ১০০  থেকে ১৫০ জন আজ্ঞাত আসামি রয়েছে। তদন্তের স্বার্থে  তাকে গ্রেফতার করা হয়েছে।’

এবিষয়ে পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার দাবি করেন আসন্ন ৩ ডিসেম্বরের রাজশাহীর জনসমাবেশকে কেন্দ্র করেই এ ধরনের হামলা মামলা করা হচ্ছে।মাসুদ বলেন, বাবু একজন সংগঠক, তাকে গ্রেফতারের পর সাধারন নেতাকর্মীদের মধ্যে আতংক বিরাজ করছে।মাসুদ বলেন, বিএনপি নেতাকর্মীরা রাজশাহীর সমাবেশে যাওয়ার প্রস্তুতি নিলেও পথে পথে বাধার শিকার হচ্ছে। তিনি বলেন,‘বুধবার রাতে শহরের শিবরামপুর এলাকা থেকে ১৫ টি গাড়ী ফিরিয়ে দিয়েছে পুলিশ।

তবে নেতাকর্মীরা গণসমাবেশে যাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছেন। বাধা বিঘ্ন উপেক্ষা করেই সমাবেশে যোগ দেয়ার জন্য বিএনপি নেতাকর্মীরা নিজ উদ্দ্যোগেই রাজশাহী পৌঁছাছেন বলে জানান তিনি।তবে বাধা দেয়ার অভিযোগ অস্বীকার করে ওসি জানান, বিএনপি নেতাকর্মীদের সমাবেশে যেতে কোন বাধা দেয়া হচ্ছে না। তারা কিভাবে যাবে সেটা তাদের ব্যাপার বলে জানান তিনি।