নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই বনানীর জঙ্গি অভিযান

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই বনানীর জঙ্গি অভিযান

ছবি: প্রতিনিধি

রাজধানীর বনানীতে একটি হোটেলে জঙ্গি আছে এমন সন্দেহে অভিযান পরিচালনা করে কাউকে পায়নি আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার আব্দুল আহাদ এটিকে রুটিন অভিযান বলে জানিয়েছেন।

শনিবার রাত ১১টায় অভিযান শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের এই কর্মকর্তা বলেন, বনানী-কাকলী এলাকায় আমরা বেশ কয়েকবার অভিযান চালিয়েছি। এটা আসলে একটা রুটিন মাফিক অভিযান। জঙ্গি, সন্ত্রাসী কিংবা মাদক কারবারি আছে এমন খবর পাওয়া মাত্রই আমরা ব্লক রেইড দিচ্ছি। আজকের বিষয়টি মিডিয়াতে ফলাও করা হয়েছে।

উপ পুলিশ কমিশনার আব্দুল আহাদ বলেন, কোনো নির্দিষ্ট তথ্য থাকলেই কেবল পুলিশ ব্লকরেইড দেয়, তল্লাশি চালায়। এখানেও আমরা সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই অভিযান পরিচালনা করেছি। আমাদের তথ্য ছিল এখানে জঙ্গি, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক কারবারি থাকতে পারে।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা পুরো এলাকাটিকে ঘিরে ফেলি। তারপর অভিযান চালাই। কাকলী-বনানী এলাকায় আমরা ২ ঘণ্টা ধরে অভিযান চালিয়েছি। হোটেল ছাড়াও আমরা বেশ কিছু হোটেল, মেসে অভিযান চালিয়েছি। যাদেরকে খুঁজছিলাম তাদেরকে পাইনি। আজকের এই অভিযানে কাউকে গ্রেপ্তার করতে সক্ষম হয়নি। অন্য এলাকায় এখন অভিযান চলবে।