আর্জেন্টাইন গোলরক্ষককে ছেঁটে ফেলবে অ্যাস্টন ভিলা!

আর্জেন্টাইন গোলরক্ষককে ছেঁটে ফেলবে অ্যাস্টন ভিলা!

আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক তিনি। লা আলবিসেলেস্তার তেকাঠির নিচে দাঁড়িয়ে আটকে দিয়েছেন একাধিক নিশ্চিত গোল। পেনাল্টি শুটআউটে হয়ে উঠেছে নায়ক। অথচ সেই আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে ছেঁটে ফেলতে মরিয়া অ্যাস্টন ভিলা!

শোনা যাচ্ছে, মার্টিনেজের উপর নাকি বেজায় চটেছেন কোচ উনাই এমেরি। কিন্তু কারণ কী? আসলে বিশ্বকাপ জয়ের পর একাধিক বিতর্কে জড়িয়েছে মার্টিনেজের নাম। বিশ্বজয়ের পর সোনার গ্লাভস হাতে নিয়ে তার অশালীন অঙ্গভঙ্গি নিয়ে সমালোচনার ঝড় ওঠে। তাছাড়া নানাভাবে ফরাসি স্ট্রাইকার তথা সোনার বুটের মালিক কিলিয়ান এমবাপেকেও অপমান করেছেন তিনি। মার্টিনেজের এধরনের আচরণের জন্যই তাঁকে আর ক্লাবে রাখতে চাইছেন না কোচ এমেরি। জানুয়ারিতে ট্রান্সফার উইন্ডো চালু হলেই তাঁকে বিক্রি করে দেয়া হতে পারে বলে খবর।

মার্টিনেজের এই আচরণ নিয়েই বিতর্ক
সংবাদমাধ্যম সূত্রে খবর, ৩০ বছরের মার্টিনেজের মেজাজ একেবারেই সহ্য করতে পারছেন না এমেরি। তাই জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই আর্জেন্টাইন গোলকিপারকে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে। ভিলা পার্কে আর মার্টিনেজের মুখই দেখতে চাইছেন না এমেরি। প্রশ্ন হলো, তার পরিবর্তে কাকে সই করানোর কথা ভাবছে অ্যাস্টন ভিলা? শোনা যাচ্ছে, সব ঠিকঠাক থাকলে মার্টিনেজের উত্তরসূরি হিসেবে দলে যোগ দিতে পারেন সেভিয়ার ইয়াসিন বুনু। বিশ্বকাপে মার্টিনেজ, ক্রোট গোলকিপার ডমিনিক লিভাকোভিচের পাশাপাশি নজর কেড়েছিলেন বুনুও। মরক্কোকে সেমিফাইনালে পৌঁছে দিতে তার ভূমিকাও কম ছিল না।

ক্লাবের তরফে জানানো হয়েছে, 'মার্টিনেজের সাথে ক্লাবের বিচ্ছেদ কার্যত নিশ্চিত। কারণ খোদ কোচই মার্টিনেজকে দ্রুত সরিয়ে ফেলার দায়িত্ব নিয়েছেন।'

স্বাভাবিকভাবেই এমন খবরে অনেকেই বিস্মিত। কারণ দিন দুয়েক আগেই শোনা গিয়েছিল, মার্টিনেসকে বিশ্বকাপের উচ্ছ্বাস নিয়ন্ত্রণে রেখে আচরণ সংযত করে ক্লাবের খেলায় মনোনিবেশ করতে বলবেন এমেরি নিজেই। কিন্তু আর নাকি সে পথে হাঁটবেন না কোচ। বরং মার্টিনেজকে একেবারে বিদেয় করতে চান তিনি।
সূত্র : সংবাদ প্রতিদিন