উৎসব মুখর পরিবেশে যশোর আকিজ কলেজিয়েট স্কুলের ভর্তি পরীক্ষা সম্পন্ন

উৎসব মুখর পরিবেশে যশোর আকিজ কলেজিয়েট স্কুলের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ছবি- নিউজজোন বিডি

 যশোরের ঝিকরগাছার নাভারণে অবস্থিত আকিজ কলেজিয়েট স্কুলে উৎসব মূখর পরিবেশে ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বাংলা, ইংরেজি ভার্সন ও হিফজুল কুরআন বিভাগের জন্য সহ¯্রাধিক শিক্ষার্থী এই ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে। ২৬ ডিসেম্বর ২০২২ সোমবার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত বাংলা ভার্সনে শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়। পরে বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত ইংলিশ এবং হিফজুল কুরআন বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঝিকরগাছা, শার্শা, বেনাপোল, বাগআচড়া, বাকড়াসহ বিভিন্ন এলাকার বিদ্যালয় থেকে পাশ করা ছাত্র-ছাত্রীরা স্বতস্ফুর্ততার সাথে পরীক্ষায় অংশ নেয়।

ভর্তি পরীক্ষা চলাকালে বিদ্যালয় প্রাঙ্গনে পরীক্ষার্থীদের পিতা-মাতা ও অন্যান্য অভিভাবকরা ভিড় করেন। অভিভাবক, শিক্ষার্থী এবং শিক্ষকদের উপস্থিতিতে মিলনমেলায় পরিনত হয় কলেজ ক্যাম্পাস। আকিজ কলেজিয়েট স্কুল পছন্দ করার কারণ জানতে চাইলে অভিভাবকরা বলেন, এই স্কুলের পড়ালেখার মান এবং শৃংখলা ভাল তাই আমরা এখানে বাচ্চাদের ভর্তি করতে ইচ্ছুক’।

পরীক্ষা শেষে শিক্ষকরা গোপনীয়তা রক্ষা করে খাতার কোডিং এবং নাম্বারিং করেন। ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির প্রধান আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ, ঢাকার কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক ডা. সন্জয় সাহা এই কার্যক্রমটি তদারকি করেন। তাকে সহযোগিতা করেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ, যশোরের উপাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ডা. মো: সিরাজুল ইসলাম, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মো: ফজলুল হক ও আকিজ কলেজিয়েট স্কুলের কো-অর্ডিনেটর মো: রবিউল হক।

ভর্তি পরীক্ষা সম্পর্কে প্রতিষ্ঠানের অধ্যক্ষ এস এম এনামূল কাদির শামীম বলেন, আমরা বরাবরই শতভাগ স্বচ্ছতা এবং নিরপেক্ষতার সাথে ভর্তি পরীক্ষা কার্যক্রমটি সম্পাদন করে থাকি। এবারও তার ব্যতিক্রম হয়নি। আমাদের আসন যেহেতু নির্দিষ্ট কিন্তু ভর্তি আবেদন জমা পড়েছে বেশি। তাই পরীক্ষার মাধ্যমে যাচাই বাছাই করে আমরা শিক্ষার্থী ভর্তি করছি।

আজ ২৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। চান্স পাওয়া শিক্ষার্থীদের আজ থেকে ভর্তি করা শুরু হবে।