নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সংগৃহীত

‘ঐক্যে মোরা, সত্যের পথে’ মূলমন্ত্র নিয়ে ২০১৯ সালের ৯ মে প্রতিষ্ঠিত হওয়া ক্যাম্পাস সাংবাদিকদের সংগঠন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের অর্ধযুগ পদার্পণ ও পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) সকালে কেক কাটার মাধ্যমে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের এই প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন সাবেক মুখ্যসচিব ও জামালপুর-৫ আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এমপি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান।

এদিন দুপুরে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সফলতার পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, বার্ষিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন ও পুরষ্কার বিতরণীর আয়োজন করে সংগঠনটি।

নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মো. শওকত জাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসানের সঞ্চালনায় এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা তথ্য অফিসের পরিচালক শেখ মো. শহীদুল ইসলাম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবির, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড.তপন কুমার সরকার, বিজ্ঞানাচ প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মাজাহারুল হোসেন তোকদার।

২০১৯ সালের ৯ মে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব গঠনের পরপরই পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পাশাপাশি ডিজিটাল কন্টেন্ট তৈরি, মাল্টিমিডিয়া জার্নালিজম, বিশ্ববিদ্যালয়ের ছবি প্রচার, ফটোকার্ড, সামাজিক কাজে অংশগ্রহণের মধ্য দিয়ে সংগঠনের পরিচিতি আরও বাড়িয়ে তুলেছে। এছাড়া, ২০২২ সালের নভেম্বরে দেশের ক্যাম্পাস পর্যায়ের সংবাদকর্মীদের নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী 'ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট' আয়োজন করে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।