অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই নির্বাচন কমিশনের কাজ

অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই নির্বাচন কমিশনের কাজ

অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করাই নির্বাচন কমিশনের কাজ

বাংলাদেশ নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্যভাবে সম্পন্ন করাই নির্বাচন কমিশনের কাজ।

আজ শনিবার দুপুরে জেলার ভেদরগঞ্জ উপজেলার নবনির্মিত উপজেলা অডিটরিয়ামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।তিনি বলেন, ইতিপূর্বে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিদেশ থেকে তৈরী করতে হতো। বর্তমান নির্বাচন কমিশন অর্থের সাশ্রয় করতে দেশেই স্মার্ট জাতীয় পরিচয়পত্র তৈরী করছে।

ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, পুলিশ সুপার মো. সাইফুল হক, জেলা নির্বাচন অফিসার মো. সোহেল সামাদ, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন ও ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো. মঞ্জুর হোসেন খান। এছাড়াও উপস্থিত ছিলেন- ভেদরগঞ্জ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানগন।

এ সময় জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকসহ ২৮ জনকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করা হয়। আগামী ৬ ফেব্রুয়ারি  থেকে আনুষ্ঠানিকভাবে উপজেলার ১৩ ইউনিয়ন ও এক পৌরসভায় পর্যায়ক্রমে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। এ ধাপে উপজেলার ১ লাখ ৮৪ হাজার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

সূত্র       : বাসস