মানচিত্র অবমাননায় তোপের মুখে অক্ষয়

মানচিত্র অবমাননায় তোপের মুখে অক্ষয়

ফাইল ছবি

সময়টা ভালো যাচ্ছে না অক্ষয় কুমারের। গতবছর মুক্তি পাওয়া তার কোন সিনেমায় বক্সঅফিসে সাড়া ফেলেনি। দর্শক যেন প্রত্যাখ্যানই করেছেন তাকে। আর এবার তো দেশ ভক্তির অতিরিক্ত ফাঁদে ফেসে গেছেন তিনি।

ভারতের মানচিত্রের উপর দিয়ে জুতা পরে হাঁটায় নেটনাগরিকদের তোপের মুখে পড়েছেন তিনি। এক বিমান সংস্থার বিজ্ঞাপনে দেখা গেছে অক্ষয়কে। ভিডিওতে দেখা যায়, একটি কাল্পনিক গ্লোবের উপর দিয়ে হাঁটছেন তিনি। পেরিয়ে যাচ্ছেন একটার পর একটা দেশ। কিন্তু নেটিজেনরা লক্ষ্য করেছেন, জুতো পরে ভারতের মানচিত্রের উপরে পা দিয়েছেন অক্ষয়। নেটিজেনদের একজন লিখেছেন, একটু তো সম্মান করুন ভারতকে।

কারও প্রশ্ন, এসব করে কী প্রমাণ করতে চাইছেন অক্ষয়? নিজের দেশকেই অসম্মান করছেন তিনি। আবার কয়েকজনের কটাক্ষ, এই যদি অক্ষয়ের জায়গায় খান ব্রাদার্সের কেউ থাকতেন তাহলে তো এতক্ষণে বয়কটের ডাক উঠত। অক্ষয়ের বিরুদ্ধে এর আগেও উঠেছে অভিযোগ।

এক পান মশলা সংস্থার বিজ্ঞাপনে মুখ দেখিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। শাহরুখ খান-অজয় দেবগণের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনিও। কিন্তু যাবতীয় ক্ষোভ গিয়ে পড়ে অক্ষয়ের ওপরে। আসলে অতীতে তামাক এবং পান মশলা জাতীয় পণ্যের বিরুদ্ধে সুর চড়াতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু তিনিই আবার পান মশলার বিজ্ঞাপনে মুখ দেখানোয় রেগে যান নেটিজেনরা। পরে অবশ্য অক্ষয় ক্ষমা চেয়ে নিয়েছিলেন নিজের অনুরাগীদের কাছে। নিজের ভুল স্বীকার করে তিনি বলেছিলেন, এমনটা আর কোনোদিন করবেন না। তবে অক্ষয় বলে দিলেও তার বিজ্ঞাপনটি এখনও পর্যন্ত বন্ধ হয়নি।