একটি চক্র আলেম-ওলামাদের নাজেহাল করতে চায় : জি এম কাদের

একটি চক্র আলেম-ওলামাদের নাজেহাল করতে চায় : জি এম কাদের

একটি চক্র আলেম-ওলামাদের নাজেহাল করতে চায় : জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি বলেছেন, ইসলাম হচ্ছে পূর্নাঙ্গ জীবন ব্যবস্থা। তাই ইসলামী জালসা বা তাফসীর মাহফিলে রাজনীতি, অর্থনীতি ও সমাজনীতি নিয়ে আলোচনা হবেই। তাহলে মাহফিলে আলেম-ওলামা রাজনীতি ও অর্থনীতি নিয়ে আলোচনা করতে পারবেন না কেন? মাহফিলে রাজনৈতিক অলোচনা হলেই একটি মহল মাহফিল বন্ধ করে দিতে চায় কেন? তারা মাহফিলে বাধা দেয়ার কে? আসলে একটি চক্র আলেম-ওলামাদের নাজেহাল করতে চায়। পাড়ায়-পাড়ায় মাফিয়াদের মত গ্রুপ তৈরি হয়েছে। তারা মাহফিলের স্টেজ ভেঙে দিতে চায়। মাহফিলে সত্যের পক্ষে কথা হলেই একটি মহল উত্তেজিত হয়ে পড়ে। আসলে তারা সত্যকে ভয় পায়, অন্ধকার ঘরে নিজেকেও ভয় পায় মহলটি। জাতীয় পার্টি ইসলামী মূল্যবোধে বিশ্বাসী একটি রাজনৈতিক শক্তি। আমরা আল্লাহ্ ছাড়া কাউকে ভয় করে রাজনীতি করবো না।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীস্থ কার্যালয়ে জাতীয় ওলামা পার্টির নেতাদের সাথে মতবিনিময়কালে জি এম কাদের এসব কথা বলেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, এমন মনোবৃত্তি তৈরি করা হয়েছে, দাড়ি-টুপি দেখলেই যেন জঙ্গী বা সন্ত্রাসী। অথচ আমাদের দেশের মানুষ দাড়ি-টুপি এবং পাগড়ি পরে অন্য ধর্মাবলম্বিদের বিপদে পাশে দাঁড়ায়। একই মাঠের দু‘পাশে মসজিদ ও মন্দির আছে। সময় মত যার যার উৎস ও ধর্মীয় রীতিনীতি পালন করছেন, কোনো সমস্যা হচ্ছে না। অনেক দেশে শিয়া-সুন্নি দ্বন্দ্ব আছে কিন্তু আমাদের দেশে কোনো সংঘাত নেই। এটাই অসাম্প্রদায়িকতা। ইসলাম সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে শিক্ষা দেয়।

তিনি বলেন, আমরা একটি অসাম্প্রদায়িক জাতি। আমাদের জাতিগত ঐক্য আছে। কোনো ষড়যন্ত্রেই আমাদের ঐক্য নসাৎ করতে পারবে না।

জাতীয় ওলামা পার্টির আহ্বায়ক ড. ইরফান বিন তোরাব আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব এস এম আল জুবায়েরের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মো: মুজিবুল হক চুন্নু এমপি, ওলামা পার্টির নেতা মুফতি ফিরোজ শাহ, মাওলানা রুহুল আমি প্রমুখ।