সিরিজ বাঁচানোর লড়াই; টাইগারদের সম্ভাব্য একাদশ

সিরিজ বাঁচানোর লড়াই; টাইগারদের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথমটা হেরে অনেকটায় ব্যাকফুটে বাংলাদেশ।  সিরিজের ২য় ম্যাচ মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে  শুরু হবে বেলা ১২টায়। আর এই ম্যাচে হারলেই ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাবে তামিম ইকবালের দল।

এদিকে দ্বিতীয় ওয়ানডেতে নামার আগে নতুন করে দলে ডাকা হয়েছে শামীম হোসেন পাটোয়ারীকে। আগে টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে দলে এই প্রথম ডাক পেয়েছেন তিনি। তবে টি-টোয়েন্টিতে ভালো করতে না পারা শামীমকে হঠাৎ কেন দলে নেওয়া হলো- তা নিয়েও প্রশ্ন উঠেছে। এটি তাহলে আজকের একাদশে কোনো পরিবর্তনের ইঙ্গিত কিনা, তাও খোলাসা হয়নি।

এর আগে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। সেই স্কোয়াডে ১৫তম সদস্য হিসেবে শামীম যুক্ত হয়েছেন। 

এদিকে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একাদশ পরিবর্তন না করারই গুঞ্জন রয়েছে। ফলে প্রথম ম্যাচের একাদশ নিয়েই এদিন মাঠে নামতে পারেন সাকিব আল হাসানরা। শামীমকে নিলেও কার বদলে নেওয়া হবে সেটি নিশ্চিত নয়। কারণ, মিডল অর্ডারের মাহমুদুল্লাহ গত ম্যাচে ভালো করেছেন। বোলিংয়ে পারফর্ম করেছেন মেহেদী মিরাজও। এর বাইরে লিটন, আফিফ গত ম্যাচে রান না পেলেও সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে তারা ধারাবাহিক ছিলেন। সবমিলিয়ে আগের একাদশ নিয়েই তামিমদের নামার সম্ভাবনাই বেশি।

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : 
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।