পাবিপ্রবিতে ক্রিকেট খেলা নিয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মারামারি, আহত দুই

পাবিপ্রবিতে ক্রিকেট খেলা নিয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মারামারি, আহত দুই

পাবিপ্রবিতে ক্রিকেট খেলা নিয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মারামারি, আহত দুই

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) খেলার মাঠে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়েছে। এতে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার (৬ মার্চ) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের বারোতম ব্যাচের ক্রিকেট টুর্নামেন্টে পরিসংখ্যান বনাম গণিত বিভাগের খেলায় এই ঘটনা ঘটে। এতে পরিংখ্যান বিভাগের শাকিল হোসেন এবং রিয়াদ সরকার নামে দুই শিক্ষার্থী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের বারোতম ব্যাচের ক্রিকেট টুর্নামেন্টে গণিত এবং পরিসংখ্যান বিভাগের খেলা ছিলো। গণিত বিভাগের ব্যাটিং শেষে পরিসংখ্যান বিভাগের ব্যাটিংয়ের মাঝখানে বাউন্স বলে ওয়াইড না দেওয়া নিয়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে কথা-কাটাকাটি হয়। পরে আম্পায়ার বিষয়টি মিমাংসা করে দেন। কিন্তু খেলা শেষে মাঠের কথা-কাটাকাটির রেষ ধরে গণিত বিভাগের বারোতম ব্যাচের কয়েকজন শিক্ষার্থী অন্য বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে সাথে হাতুড়ি, ব্যাট, স্ট্যাম্প নিয়ে পরিসংখ্যান বিভাগের শাকিল এবং রিয়াদের ওপর চড়াও হয়। দুই দলের শিক্ষার্থীরা এসে মারামারি ছাড়িয়ে নেওয়ার আগেই শাকিলের হাত ভেঙে যায় এবং রিয়াদের মাথা ফেটে যায়।

এরপর শাকিল এবং রিয়াদকে সহপাঠীরা পাবনা সদর হাসপাতালে ভর্তি করান। তবে গণিত বিভাগের শিক্ষার্থীরা দাবি করেন, আম্পায়ার যখন ওয়াইড দেয়নি তখন পরিসংখ্যান বিভাগের কয়েকজন শিক্ষার্থী মাঠে এসে গণিত বিভাগের শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করেন। এক পর্যায়ে ধাক্কাধাক্কি হয়। মাঠে বিষয়টা সমাধান হলেও গণিত বিভাগের কয়েকজন শিক্ষার্থী এই ব্যবহার মেনে নিতে পারেনি। যার কারণে খেলা শেষে গণিত কয়েকজন শিক্ষার্থী মারামারিতে জড়িয়েন।

 এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন বলেন, যে ঘটনাটি ঘটেছে সেটি অনাকাঙ্ক্ষিত। আমরা বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীর কাছ থেকেই এই ধরনের কিছু আশা করিনা। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করি এটার সুষ্ঠু একটা সমাধান হবে।