ইউটিউবে তালা খোলার কৌশল শিখে মোটরসাইকেল চুরি করতেন তারা

ইউটিউবে তালা খোলার কৌশল শিখে মোটরসাইকেল চুরি করতেন তারা

ইউটিউবে তালা খোলার কৌশল শিখে মোটরসাইকেল চুরি করতেন তারা

ইউটিউবে তালা খোলার কৌশল শিখে তারা মোটরসাইকেল চুরি করতেন। পাবনায় অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করার পর স্বীকারোক্তিতে এ কৌশলের কথা জানান তারা। এর আগে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তাদেরকে গ্রেপ্তার করে। এ সময় সাতটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। সোমবার ও মঙ্গলবার(০৭ মার্চ) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-জেলার সুজানগর উপজেলার মানিকদিয়ার গ্রামের শেখ মনিরুল (২০), আতাইকুলা থানার শ্রীকোল চরপাড়া গ্রামের শাহীন আলম সুজন (২৫) ও কৈজুরী শ্রীপুর গ্রামের মুরাদ প্রামাণিক (৪৫) ।

বুধবার(০৮ মার্চ) পাবনা ডিবি পুলিশ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুনসী। তিনি জানান, গত ২৭ জানুয়ারি দুপুরে পাবনা সদরের দোহারপাড়া জামে মসজিদের সামনে মোটরসাইকেল রেখে নামাজ পড়তে যান আহম্মেদ আলী মুন্সী। এই ফাঁকে তার মোটরসাইকেলটি চুরি হয়ে যায়। এ ঘটনায় ৮ ফেব্রুয়ারি পাবনা থানায় একটি মামলা করেন তিনি। এরপর অভিযানে নামে ডিবি পুলিশের একটি দল। গত ৬ ও ৭ মার্চ পাবনা সদর, আতাইকুলা ও সুজানগর থানা এলাকায় অভিযান চালিয়ে চোরচক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যে উদ্ধার করা হয় বিভিন্ন সময় চুরি হওয়া সাতটি মোটরসাইকেল।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শাহীন আলম সুজন পুলিশকে জানায়, ইউটিউব থেকে মোটরসাইকেলের তালা খোলার কৌশল শিখেন তারা। এরপর ১-২ মিনিটের মধ্যে একটি মোটরসাইকেল চুরি করেন। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে এসপি জানান।