আনন্দ-উচ্ছ্বাসে ইবির ইংরেজি বিভাগে পুনর্মিলনী

আনন্দ-উচ্ছ্বাসে ইবির ইংরেজি বিভাগে পুনর্মিলনী

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি :ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অ্যালামনাই এসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিভাগটির প্রথম পুনর্মিলনী। বিভাগের সাবেক সহস্রাধিক শিক্ষার্থী প্রথমবারের মতো মিলিত হয়েছেন তাদের সাবেক শিক্ষায়তনে। শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টায় আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় পুনর্মিলনীর আনুষ্ঠানিক কার্যক্রম।

রবীন্দ্র-নজরুল কলা  ভবনের সামনে থেকে বের হওয়া শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহণকারী সাবেক-বর্তমান সকলের মাঝে লক্ষ্য করা যায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। শোভাযাত্রা শেষে মিলনায়তনে পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে বিভাগটির অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি সাঈদ এ কে মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কলা অনুষদের ডিন ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী, বিভাগের অধ্যাপক ও সাবেক উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান ও বিভাগটির সভাপতি অধ্যাপক ড. মিয়া মো. রাশেদুজ্জামান।

এছাড়াও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভাগের বিভিন্ন শিক্ষক-কর্মকর্তা এবং বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘ইংরেজি বিভাগের অ্যালামনাই যারা আছেন তারা অনেক ভালো জায়গায় কাজ করছেন। এছাড়া তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করছেন। তারা সমাজে, দেশে কিংবা দেশের বাহিরে নেতৃত্ব দিচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের অনেক সুনাম অর্জনে ভুমিকা পালন করছে। আরও যতদিন সময় যাবে ইংরেজি বিভাগ ততো সমৃদ্ধ হবে।’

 

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের স্মৃতিচারণ পর্বের মধ্য দিয়ে শেষ হয় পুনর্মিলনী অনুষ্ঠান।