ইবিতে ছাত্রী নির্যাতন : ২৮ দিন পর ক্লাসে ফিরলেন ভুক্তভোগী

ইবিতে ছাত্রী নির্যাতন : ২৮ দিন পর ক্লাসে ফিরলেন ভুক্তভোগী

ইবিতে ছাত্রী নির্যাতন : ২৮ দিন পর ক্লাসে ফিরলেন ভুক্তভোগী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে আলোচিত নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ছাত্রী ক্লাসে ফিরেছেন আজ। ঘটনার ২৮ দিন পর সোমবার (১৪ মার্চ)  সকালে ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনে সহপাঠীদের সঙ্গে ক্লাসে অংশ নেন তিনি।

ক্লাস শেষ ভুক্তভোগী ছাত্রী বলেন, ওই ঘটনার পর আজ ক্লাসে এসেছি। ক্লাস করতে পেরে খুবই ভালো লাগছে। সহপাঠীরা ও শিক্ষকদের সহযোগিতা পাচ্ছি। কোন ভয় বা শঙ্কা নেই। আমি এখন নিয়মিত ক্লাস করবো। 

বিভাগের সভাপতি ড. বখতিয়ার হাসান বলেন, আজ ওই ছাত্রী ক্লাস করেছেন। এখন থেকে নিয়মিত ক্লাস করবেন। আমি বিভাগের অন্যান্য শিক্ষকদেরও বলে রেখেছি, তাকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য। তার একাডেমিক পড়াশোনা স্বাভাবিক রাখতে আমরা সহযোগিতা করছি।

এর আগে গতকাল রবিবার ক্যাম্পাসে ফিরে নতুন করে বরাদ্দ পাওয়া বঙ্গমাতা শেখ ফজিলুন্নেছা মুজিব হলে উঠেন তিনি। গত ৫ মার্চ ফুলপরীকে হাইকোর্টের নির্দেশে তাঁর পছন্দমতো বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন বরাদ্দ দেয় প্রশাসন।

গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে নির্যাতনের অভিযোগ করেন ভুক্তভোগী। পরে বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসন এবং উচ্চ আদালতের নির্দেশে গঠিত তদন্ত কমিটি নির্যাতনের প্রমাণ পায়। এ এঘটনায় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচজনকে বিশ্ববিদ্যালয় সাময়িক থেকে বহিষ্কার হয়।