যুবককে হাত-পা বেঁধে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ, আটক ২

যুবককে হাত-পা বেঁধে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ, আটক ২

প্রতীকী ছবি

ময়মনসিংহের হালুয়াঘাটে পূর্ব শত্রুতার জের ধরে কালাম মিয়া (৩৮) নামে এক ব্যক্তিকে হাত পা বেঁধে শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ।

রবিবার (২ মার্চ) রাত ৯টার দিকে উপজেলার শাকুয়াই ইউনিয়নের খালপাড় এলাকার জৈনাটি মহিলা বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কালাম একই এলাকার আব্দুল হাইয়ের এর পুত্র।

আটককৃতরা হলেন খালপাড় এলাকার শহীদ মিয়ার পুত্র আশিকুল ইসলাম ইয়াছিন (২১) ও হাবিবুর রহমানের পুত্র মেহেদী হাসান মুবিন (২৫)।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আসামিদের সাথে দীর্ঘদিন যাবৎ মাছ ধরাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। গত রবিবার রাত ৯টার দিকে কালাম স্থানীয় মহিলা বাজারে কেনাকাটার জন্য যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথে আগের ঘটনার জেরে তার হাত-পা বেঁধে ও মুখে স্কচটেপ পেঁচিয়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। আগুনের বিষয়টি টের পেয়ে স্থানীয়রা এগিয়ে আসলে ঘটনাস্থল থেকে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখা দেয়ায় পরে সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এই বিষয়ে ভুুক্তভোগীর ফুফাত ভাই সাগর বাদী হয়ে হালুয়াঘাট থানায় ৮জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। 

বিষয়টি নিশ্চিত করে হালুয়াঘাট থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান খান জানান, এ ঘটনাটির খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি করে দুইজনকে গ্রেফতার করে আজ আদালতে প্রেরণ করা হয়।