চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ফাইল ছবি

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে চট্টগ্রামে রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর, মেইল ও স্পেশাল ট্রেনের অতিরিক্তি বগি মিলে প্রতিদিন প্রায় ১২ হাজার টিকিট বিক্রি হবে। শুধুমাত্র ১০টি আন্তঃনগর ট্রেনের ৭ হাজার টিকিট অনলাইনে বিক্রি হবে।

শুক্রবার থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে, চলবে পাঁচদিন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাফর আলম বলেন, শুক্রবার থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। পাশাপাশি শতভাগ অনলাইনেও টিকিট বিক্রি হচ্ছে যার কারণে স্টেশনে ভিড় নেই। আজ থেকে শুরু হওয়া অগ্রিম টিকিট বিক্রি হবে ৫ দিন পর্যন্ত এবং ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ এপ্রিল।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে চট্টগ্রাম থেকে ৩ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলবে। সেগুলো হলো, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩, চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল।

পূর্বাঞ্চলের বিভিন্ন রুটে মোট সাতটি বিশেষ ট্রেন চলাচল করবে। গতবার এ সংখ্যা ছিল পাঁচ। এসব ট্রেনে আসন রয়েছে ২ হাজার ৪শটি। এছাড়া দাঁড়িয়েও যাওয়ার সুযোগ থাকে। তবে ছাদে যাত্রা নিষিদ্ধ। পূর্বাঞ্চলের সাতটি বিশেষ ট্রেনের মধ্যে একটি ট্রেন চলবে চাঁদপুর-সিলেট রুটে। আরেকটি চলবে চট্টগ্রাম–ময়মনসিংহ রুটে। এই দুটি রুটে আগে কখনো ঈদের সময় বিশেষ ট্রেন চলাচল করেনি।