পাঞ্জাব কিংসকে হারিয়ে জয়ে ফিরল গুজরাট

পাঞ্জাব কিংসকে হারিয়ে জয়ে ফিরল গুজরাট

সংগৃহীত

পরপর দুই ম্যাচ জিতে আইপিএল শুরু করা গুজরাট টাইটান্স হোঁচট খায় কলকাতা নাইট রাইডার্সের রেকর্ড গড়া ম্যাচে। তবে পাঞ্জাব কিংসের বিপক্ষে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে তারা। শুভমান গিলের দুর্দান্ত ইনিংসে জয়ে ফিরেছে দলটি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অষ্টদশ ম্যাচে মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রান করে স্বাগতিকরা। জবাব দিতে নেমে শেষ ওভারের পঞ্চম বলে গিয়ে জয় তুলে নেয় গুজরাট।

আগে ব্যাট করতে নামা পাঞ্জাবের শুরুটা একদমই ভালো হয়নি। ডাক মেরে প্রাবসিমরান সিংয়ের বিদায়ের পর ফর্মে থাকা শিখর ধাওয়ানও ব্যাটে রান পাননি। বিদায় নেন ৮ রানে। এরপর ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলে উইকেট হারান ম্যাথেউ সর্ট। এটিই ছিল দলের হয়ে সর্বোচ্চ স্কোর। মাঝে ব্যাট করতে এসে ভানুকা রাজাপক্ষে ২০, জিতেশ শর্মা ২৫ ও স্যাম কারানের ২২ রানে শতক পার করে পাঞ্জাব।  

শেষদিকে এসে ব্যাট হাতে ঝড় তোলেন শাহরুখ খান। তার ৯ বলে ২২ রানের ক্যামিওতে মাঝারি সংগ্রহ পায় পাঞ্জাব। গুটরাটের পক্ষে জোড়া উইকেট পান মহিত শর্মা। বাকি বোলাররা একটি করে উইকেট পান।

রান তাড়ায় ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহা ও শুভমান গিলের ব্যাটে ভালো শুরু পায় গুজরাট। এই দুইজন গড়েন ২৮ বলে ৪৮ রানের জুটি। ৩০ রান করা ঋদ্ধিমানকে ফিরিয়ে এই জুটি ভাঙেন কাগিসো রাবাদা। এরপর সাই সুদর্শন এসে কিছুক্ষণ সঙ্গ দেন শুভমানকে। ১৯ বলে ২০ রান করে বিদায় নেন সুদর্শন। তবে একপ্রান্তে লড়ে যাওয়া শুভমান ঠিকই তুলে নেন ফিফটি; ৪০ বলে।

চারে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়া বিদায় নেন ৮ রান করে। লড়তে থাকা শুভমানও শেষ ওভারে এসে উইকেট হারান। যাওয়ার আগে খেলে যান ৪৯ বলে ১ ছক্কা ও ৭ চারে ৬৭ রানের ইনিংস। পঞ্চম বলে এসে চার মেরে জয় নিশ্চিত করেন রাহুল তেওয়াতিয়া। ২ বলে ৫ রানে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে থাকা ডেভিড মিলার ১৮ বলে ১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অপরাজিত থাকেন।