অভিষেকে লিটনের সংগ্রহ ৪ রান, হারল কেকেআর

অভিষেকে লিটনের সংগ্রহ ৪ রান, হারল কেকেআর

সংগৃহীত

আইপিএলের ১৬তম আসরের ২৮তম ম্যাচে অভিষেক হয় বাংলাদেশ দলের তারকা ওপেনার লিটন কুমার দাসের। তার অভিষেক ম্যাচ হেরে যায় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ।

বৃহস্পতিবার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লির বিপক্ষে ২০ ওভারে ১২৭ রানেই অলআউট হয় কেকেআর।

অভিষেকে চার মেরে শুরু করা লিটন আউট হন ৪ বলে ৪ রানে। কেকেআরের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার জেসন রয়। ৩৮ রান করেন আন্দ্রে রাসেল।

টার্গেট তাড়ায় ৪ বল হাতে রেখে ৪ উইকেটের জয় পায় মোস্তাফিজুর রহমানদের দিল্লি ক্যাপিটালস। এদিন মোস্তাফিজ একাদশে সুযোগ পাননি। তাকে ছাড়া আইপিএলের চলতি আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে প্রথম জয়ের দেখা পায় দিল্লি। দলের জয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। 

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল বিকালের ম্যাচে গুজরাট টাইটান্সের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেদিন সন্ধ্যার পর ভারতে গিয়ে পৌঁছান লিটন দাস। 

লিটন কলকাতায় পৌঁছার পর গত ১৪ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় কেকেআর। বাংলাদেশের আইপিএল ভক্তরা ধারণা করেছিলেন হায়দরাবাদের বিপক্ষে খেলবেন লিটন। কিন্তু সেই ম্যাচে তাকে মাঠে নামায়নি কেকেআর। 

গত ১৬ এপ্রিল আইপিএরে ১৬তম আসরে নিজেদের পঞ্চম ম্যাচ খেলে কেকেআর। সেদিন মুম্বাইয়ের বিপক্ষে কেকেআর মাঠের লড়াইয়ে নামার আগেও বাংলাদেশের আইপিএল ভক্তরা আশায় ছিলেন লিটন থাকবেন কেকেআরের একাদশে। কিন্তু দল ঘোষণার পর জানা যায় লিটন নেই। 

অবশেষে কেকেআরের ষষ্ঠ ম্যাচে সুযোগ পেলেন লিটন কুমার দাস।