দিল্লিকে হারালো হায়দরাবাদ

দিল্লিকে হারালো হায়দরাবাদ

সংগৃহীত

ঘরের মাঠে প্রথম দেখায় সহজ লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবে এবার দিল্লি ক্যাপিটালসকে তাদেরই মাটিতে হারিয়ে সেই হারের প্রতিশোধ নিল এইডেন মারক্রামের দল। মাঠ ছাড়ে ৯ রানের জয় নিয়ে।

শনিবার অরুন জেটলি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৭ রান তোলে তারা। ওপেন করতে নেমে ৩৬ বলে ১২ চার ও এক ছক্কায় ৬৭ রান করেন অভিষেক শর্মা।

মিডল অর্ডারে বাকিরা পথ হারালেও রানের গতি সচল রাখেন হাইনরিখ ক্লাসেন। ২৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৫৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া আকিল হোসেনের ব্যাট থেকে আসে ১৬ রান। দিল্লির হয়ে মিচেল মার্শ একাই নেন চার উইকেট।

বোলিংয়ের মতো ব্যাটিংয়েও সফল ছিলেন মার্শ। তাড়া করতে নেমে অবশ্য শূন্য রানেই অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে হারায় দিল্লি। কিন্তু দ্বিতীয় উইকেটে দ্বিতীয় উইকেটে মার্শকে নিয়ে ১১২ রানের জুটি গড়েন ফিল সল্ট। তাতে জয়ের পথে বেশ ভালোভাবেই ছিল স্বাগতিকরা। কিন্তু স্পিনারদের সামলাতা না পারাটাই কাল হয়ে দাঁড়ায়।

সল্ট-মার্শ দুজনেই ফেরার পর পথ হারিয়ে ফেলে দলটি। শেষে অক্ষর প্যাটেল ১৪ বলে ২৯ রান করে চেষ্টা করলেও তা কেবল ব্যবধানই কমিয়েছে। ৩৫ বলে ৯ চারে ৫৯ রান করেছেন সল্ট। অন্যদিকে ৩৯ বলে ১ চার ও ৬ ছক্কায় ৬৩ রান করেন মার্শ। দল হারলেও অলরাউন্ড পারফরম্যান্সের কারণে ম্যাচ-সেরার পুরস্কারটা তার হাতেই ওঠে।

হায়দরাবাদের হয়ে মায়াঙ্ক মারকান্দে দুটি, ভুবনেশ্বর কুমার, আকিল হোসেন, নটরাজন ও অভিষেক শর্মা নেন একটি করে উইকেট।

সাত ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট পেয়ে আটে আছে হায়দরাবাদ। এক ম্যাচ বেশি খেলে ৪ পয়েন্ট নিয়ে একদম তলানিতে দিল্লি।