লিটন-মুস্তাফিজ ছাড়াই ইংল্যান্ডের উদ্দেশে টাইগাররা

লিটন-মুস্তাফিজ ছাড়াই ইংল্যান্ডের উদ্দেশে টাইগাররা

সংগৃহীত

ঘরের মাঠে গত মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টি ছাড়া বাকি ম্যাচগুলোয় ব্যাটে-বলে শাসন করা বাংলাদেশ এবার বিদেশ সফরে যাচ্ছে আইরিশদের বিপক্ষেই খেলতে। তাদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তামিম ইকবালের দল, খেলা হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে রবিবার মধ্যরাতে পাঁচ ক্রিকেটারসহ ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছেন কোচিং স্টাফরা। আর দ্বিতীয় ধাপে সোমবার সকালে ফ্লাইট ধরেছেন বাকি সদস্যরা। তবে আইপিএল খেলা দুই ক্রিকেটার লিটন দাস এবং মুস্তাফিজুর রহমান দলের সঙ্গে যাচ্ছেন না।

ইতিমধ্যেই পারিবারিক প্রয়োজনে আইপিএল ফেলে দেশে ফিরেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে এক ম্যাচ খেলা লিটন দাস। অন্যদিকে মুস্তাফিজুর রহমান এখনো ভারতে আছেন। যদিও দুই ম্যাচ খারাপ খেলার পর একাদশে তার জায়গা হচ্ছে না।

বিসিবি সূত্রে জানা গেছে, লিটন কুমার দাস ইংল্যান্ডে যাবেন ২ মে। একই দিনে দলের সঙ্গে যোগ দিতে ভারত থেকে উড়াল দেবেন মুস্তাফিজ। আর সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে সরাসরি যোগ দেবেন দলের সঙ্গে।

ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত হয়ে গেছে আগেই। তবুও বিশ্বকাপের বছরে প্রতিটি সিরিজকেই গুরুত্বের সঙ্গে নিচ্ছে হাথুরুসিংহের দল।

তবে এই সিরিজ নিয়ে খুব সিরিয়াস আইরিশরা। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলে সুপার লিগ টেবিলের শীর্ষ আটে থেকে সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা তৈরি হবে তাদের। লন্ডনে পৌঁছে আগামী ৫ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর ৯, ১২ ও ১৪ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে তামিম ইকবালের দল।