কুষ্টিয়ায় হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ১ জনের মৃত্যু

কুষ্টিয়ায় হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ১ জনের মৃত্যু

কুষ্টিয়ায় হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় আরো ১ জনের মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুরের চিলমারীর চরে বিবাদমান বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় অগ্নিদগ্ধ ফারুক মন্ডল (২৪) নামে আরো ১জনের মৃত্যু হয়েছে। ঢাকা শেখ হাসিনা বার্ণ ইনষ্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সকাল ৭.৪৫টায় তার মৃত্যু হয়। নিহত ফরুক মন্ডল অগ্নিদগ্ধ হয়ে নিহত দিনু মন্ডলের ছেলে।

এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো পিতা-পুত্রসহ ৩জনে। দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান অগ্নিদগ্ধ ফারুক মন্ডলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত রোববার উপজেলার চিলমারী ইউনিয়নের চিলমারী উত্তরপাড়া গ্রামের তোফাজ্জেল হোসেন গেদার ছেলে আক্তার মন্ডল (৩৭) ও মৃত নবীর মন্ডলের ছেলে দিনু মন্ডল (৭০) ঢাকা শেখ হাসিনা বার্ণ ইনষ্টিটিউটে চিকিৎিসাধীন অবস্থায় মারা যান। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন একই এলাকার কালা কাজীর ছেলে অগ্নিদগ্ধ সাইদুল কাজী (২২)।

উল্লেখ্য, চিলমারীর চরে রাস্তার জন্য মাত্র এক শতাংশ জমি নিয়ে শিকদার বনাম মন্ডল পক্ষের মধ্যে প্রায় দুইমাস ধরে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে শিকদার পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মন্ডল পক্ষের লোকজনের উপর হামলা করে। এসময় তারা পেট্রোল ঢেলে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে লুটপাট চালায়। হামলায় ৬জন আগুনে পুড়ে গুরুতর দগ্ধসহ ১৬জন আহত হয়। আহতদের কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইনষ্টিটিউটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩জনের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরো একজন।

প্রতিপক্ষের হামলা ও অগ্নিসংযোগে অগ্নিদগ্ধ হয়ে ৩জনের মৃত্যুর ঘটনায় এলাকাবাসীর মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তারা ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের মাধ্যমে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবী করেছেন।