চাঁদপুরের মেঘনায় ৩০ মণ পাঙ্গাসের পোনা জব্দ

চাঁদপুরের মেঘনায় ৩০ মণ পাঙ্গাসের পোনা জব্দ

সংগৃহীত

চাঁদপুরের মেঘনায় অভিযান চালিয়ে ৩০ মণ পাঙ্গাসের পোনা জব্দ করা হয়েছে। কোস্টগার্ড সদর উপজেলার আনন্দ বাজার ও লালপুরের মেঘনায়  অভিযান চালিয়ে ৩০ মণ পাঙ্গাসের মাছের পোনা জব্দ করা হয়। শনিবার সকালে যৌথ অভিযান পরিচালনা করে চাঁদপুর কোস্টগার্ড স্টেশন ও সদর উপজেলা মৎস্য বিভাগ।

কোস্টগার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড ঢাকা জোন অধীনস্থ চাঁদপুর বিসিজি স্টেশন লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে ও সদর উপজেলা মৎস্য বিভাগ মেঘনায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকাসহ ৩০ মণ পাঙ্গাসের পোনা ও ৩টি পাঙ্গাস মাছের পোনা ধরার চাই জব্দ করা হয়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পোনার ধরার সঙ্গে জড়িতরা বোট রেখে পালিয়ে যায়। পরে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত পাঙ্গাসের পোনা স্থানীয় এতিমখানা ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়। এছাড়া চাইগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম ও চাঁদপুর কান্ট্রি ফিশিং বোর্ড মালিক সমিতির সভাপতি শাহ আলম মল্লিক।