রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তীতে শিলাইদহে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্ধোধন

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তীতে  শিলাইদহে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্ধোধন

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তীতে শিলাইদহে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্ধোধন

কুষ্টিয়া কুমারখালী উপজেলার শিলাইদহ কুঠিবাড়ীতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে তিনদিন ব্যাপী অনুষ্ঠান মালার উদ্ধোধন করা হয়েছে। আজ সকাল ১০টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতা ও কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও গ্রামীণ মেলাসহ তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্ধোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি।

কুঠিবাড়ীর আঙ্গিনায় মে  জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদও উদ্দিন খান চেয়ারম্যান , জেলা পরিষদ ও আসগর আলী সাধারন সম্পাদক ,জেলা আওয়ামীলীগ। আলোচনা সভা শেষে কুষ্টিয়া শিল্পকলা একাডেমীর পরিবেশনায়‘ রবীন্দ্রনাথের  জনপ্রিয় আবাহন সংগীত‘ আজি শুভ দিনে পিতারও ভুবনে অমৃত সদনে চলো যাই’ বিখ্যাত সংগীতের মধ্যদিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সুচনা ঘটে।

উদ্বোধন অনুষ্ঠানে যোগদানের পূর্বে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, নির্বাচন কমিশন ও সরকার মুল উদ্দেশ্য নয় নির্বাচন বানচাল করাই তাদের মুল উদ্দেশ্য। নির্বাচন যতোই অবাধ সুষ্ঠ হোক না কেন জনগনের ভোটে নির্বাচিত হয়ে তাদেও রাষ্ট্র ক্ষমতায় আসার কোন সুযোগ নেই। তাই তাদের মুল উদ্দেশ্য নির্বাচন বানচাল করা। তিনি আরো বলেন, কোন চাপ প্রয়োগ করে প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে কিছু আদায় করা সম্ভব নয়।এসময় তিনি নির্বাচন কমিশনের সক্ষমতার কথাও উল্লেখ করেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মজয়ন্তীতে সকাল থেকেই কুঠিবাড়ীর ভেতর ও বাইরে দেশী-বিদেশী রবীন্দ্র ভক্ত, দর্শনার্থীদের পদচারণায় মুখোরিত হয়ে উঠেছে। কুঠিবাড়ীর বকুলতলা, পুকুরপাড়, আম্রকাননে রবীন্দ্র শিল্পী, ভক্ত, অনুরাগীরা ঘুরে ঘুরে কবি গুরুর স্মৃতি স্পর্শ করছেন। কবিগুরু রবীন্দ্রনাথের দীর্ঘ সময় শিলাইদহে কেটেছে তাই শিলাইদহকে আরও আকর্ষণীয় করতে সরকারের উদ্যোগ রয়েছে বলে জানালেন ভক্ত অনুরাগীরা ।