মাদক ও র‍্যাগিং নির্মূলসহ ৩৩ দাবিতে স্মারকলিপি ইবি ছাত্রলীগের

মাদক ও র‍্যাগিং নির্মূলসহ ৩৩ দাবিতে স্মারকলিপি ইবি ছাত্রলীগের

মাদক ও র‍্যাগিং নির্মূলসহ ৩৩ দাবিতে স্মারকলিপি ইবি ছাত্রলীগের

 মাদক ও র‍্যাগিং নির্মূলসহ শিক্ষার্থী সংশ্লিষ্ট ৩৩ দাবিতে প্রশাসনকে স্মারকলিপি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার (৯ মে) শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে উপাচার্যের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের নিকট স্মারকলিপি প্রদান করেন  সংগঠনটির নেতাকর্মীরা।এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। 

তাদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি, আবাসিক হলের লাইব্রেরিতে মানসম্মত বই ও পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত, হলের খাবারের মান বৃদ্ধি, আবাসিক সংকট নিরসন, দ্রুতগতির ওয়াইফাই নিশ্চিত, মেগা প্রজেক্ট দ্রুত বাস্তবায়ন, শ্রেণিকক্ষ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সংকট নিরসন, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, প্রাচীর সংস্কার, টিএসসিসিতে নিয়মিত সভা-সেমিনার করা, পরিবহন ভোগান্তি নিরসন, চিকিৎসাকেন্দ্রে মানসম্মত ও জরুরী চিকিৎসা সেবা নিশ্চিত।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস ডিজিটালাইজেশন, ই- ব্যাংকিং ব্যবস্থা নিশ্চিত, সার্টিফিকেট উত্তোলনের ভোগান্তি নিরসনের লক্ষ্যে ডিজিটালাইজেশন, ড্রেনেজ ব্যবস্থা উন্নত, প্রভোস্ট ও আবাসিক শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিশ্চিত, পর্যাপ্ত আলোর ব্যবস্থা নিশ্চিত, নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা নিশ্চিত, মশা নিধনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, আবাসিক হলসমূহে মানসম্মত ওয়াশরুমের ব্যবস্থা, পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয় করার লক্ষ্যে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ছাত্রকল্যাণ তহবিল থেকে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা নিশ্চিত, সবুজ ক্যাম্পাসে রুপান্তরিত করার লক্ষ্যে অধিক সংখ্যক ফলজ, বনজ, ঔষধি গাছ লাগানো।

জাতীয় স্থাপনাগুলোর সঠিক পরিচর্যা নিশ্চিত, টিএসসিসি সার্বক্ষণিক শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা, কেন্দ্রীয় লাইব্রেরি সকল শিক্ষার্থীর জন্য সার্বক্ষণিক খোলা রাখা,  সকল শিক্ষার্থীর জন্য আধুনিক স্মার্ট কার্ড নিশ্চিত, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট নিয়মিত হালনাগাদ, বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত জার্নাল ওয়েবসাইটে অনলাইনে প্রকাশ, বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরে নিরাপদ পানি নিশ্চিত করা ও বিশ্ববিদ্যালয়ে বহিরাগত নিষিদ্ধ করা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'নানা সংকটের কারণে শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়ছে। শিক্ষার্থী যৌক্তিক দাবিগুলো আমরা প্রশাসনের কাছে তুলে ধরেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব সমস্যা সমাধান করে শিক্ষার্থীদের ভোগান্তি নিরসন করবে এটাই আমাদের প্রত্যাশা।'

স্মারকলিপি গ্রহণকালে উপাচার্য বলেন, 'দাবিগুলোর সাথে আমরা সম্পূর্ণভাবে একমত। দাবিগুলোর বাস্তবায়ন করতে পারলে আমাদেরও স্যাটিসফ্যাকশনের জায়গা তৈরি হবে। এগুলোর সবগুলোই আমাদের বিবেচনায় রয়েছে, আমরা অবশ্যই এ কাজগুলো করবো। সেজন্য সকলের  সহযোগিতা চাই।’