রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযান : অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযান : অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযান : অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেফতার

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও ওয়াকিটকি সেটের চার্জারসহ আরসা'র এক শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে এপিবিএন পুলিশ।

বুধবার (১০ মে) দুপুরে উখিয়া ৮ এপিবিএন পুলিশের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ আমির জাফর বিষয়টি জানান। এর আগে মঙ্গলবার দিবাগত রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালানো।

গ্রেফতার মোহাম্মদ জুবায়ের মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)-এর শীর্ষ কমান্ডার। হত্যা, অপহরণ ও আধিপত্য বিস্তারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

আমির জাফর জানান, মঙ্গলবার দিবাগত রাতে উখিয়া উপজেলার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দ্যেশে জড়ো হয়েছে খবরে এপিবিএনের একটি দল বিশেষ অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিত টের পেয়ে দুষ্কৃতিকারীরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। একপর্যায়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যাওয়ার সময় একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৪টি দেশীয় তৈরি বন্দুক, ৩২টি গুলি, ১টি গুলির খালি খোসা ও ১টি ওয়াকিটকি সেটের চার্জার।এডিআইজি বলেন, গ্রেফতার মোহাম্মদ জুবায়ের আরসা'র শীর্ষ কমান্ডার। তিনি রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক সংঘটিত নানা অপরাধের সাথে জড়িত। এসব অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।