১৮ জুনের মধ্যে গ্রামীণ ইউনিক্লোর সব বিক্রয়কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে

১৮ জুনের মধ্যে গ্রামীণ ইউনিক্লোর সব বিক্রয়কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে

১৮ জুনের মধ্যে গ্রামীণ ইউনিক্লোর সব বিক্রয়কেন্দ্র বন্ধ হয়ে যাচ্ছে

আগামী ১৮ জুনের মধ্যে বাংলাদেশে তার কার্যক্রম বন্ধ করার ঘোষণা দিয়েছে গ্রামীণ ইউনিক্লো। বুধবার কোম্পানির ওয়েবসাইটে দেয়া এক ঘোষণায় এ তথ্য জানানো হয়েছে।

ওই ঘোষণায় সংস্থাটি জানায়, ‘সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়ন ও একইসাথে ব্যবসায়িক পরিবর্তনের পরিপ্রেক্ষিতে আমরা মনে করছি, আমাদের ব্যবসার একটি নির্দিষ্ট উদ্দেশ্য অর্জন করতে সফল হয়েছি। এই পরিপ্রেক্ষিতে আমরা আমাদের ব্যবসার কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।’পোশাকের ব্র্যান্ডটি দুঃখ প্রকাশ করে জানিয়েছে যে তারা ২০২৩ সালের ১৮ জুনের মধ্যে ১০টি গ্রামীণ ইউনিক্লো স্টোর বন্ধ করে দেবে এবং ব্যবসা গুটিয়ে ফেলবে।

ঘোষণায় আরো বলা হয়েছে, গ্রামীণ ইউনিক্লোর পথচলায় শুরু থেকে অব্যাহত সমর্থনের জন্য আমরা আন্তরিকভাবে বাংলাদেশে আমাদের গ্রাহকদের ধন্যবাদ জানাই।জাপানের ফাস্ট রিটেইলিং কোম্পানি ২০১০ সালে গ্রামীণ ব্যাংক গ্রুপের সাথে যৌথভাবে পোশাক ব্যবসার মাধ্যমে বিভিন্ন সামাজিক সমস্যা যেমন দরিদ্রতা, স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নের উদ্দেশে বাংলাদেশে সামাজিক ব্যবসা শুরু করে।

তারপর ২০১৩ সালে গ্রামীণ ইউনিক্লো প্রাথমিকভাবে রাজধানী ঢাকায় একটি বিক্রয়কেন্দ্র চালু করে। তারপর থেকে স্থানীয় দৈনন্দিন জীবনের চাহিদা মেটাতে পোশাক সরবরাহ করে এবং নিরাপদ পরিবেশে কর্মসংস্থানের সুযোগ তৈরি করে বাংলাদেশের জনগণের জীবন মানের উন্নতি করার লক্ষে ব্যবসা পরিচালনা করেছে।

সূত্র : ইউএনবি