আউফির দুই দিনের শরিয়াহ সম্মেলন

আউফির দুই দিনের শরিয়াহ সম্মেলন

সংগৃহীত

ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনের জন্য অ্যাকাউন্টিং এবং অডিটিং সংস্থার (আউফি) দুই দিনব্যাপী ২২তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৮ ও ২৯ এপ্রিল এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেন্ট্রাল শরিয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ (সিএসবিআইবি) ২৮ ও ২৯ এপ্রিল অনুষ্ঠিত আউফির ২২তম শরিয়াহ বোর্ড সম্মেলনটি বাংলায় তাৎক্ষণিক অনুবাদ করে। মূল সম্মেলনটি সরাসরি ও অনলাইনে আরবি ভাষায় প্রচারিত হলেও বাংলা ভাষাভাষীদের জন্য তা বাংলায় অনুবাদ করেছে সেন্ট্রাল শরিয়াহ্ বোর্ড।

সম্মেলনের সুকুক, হালাল মার্কেট ও ঋণের ক্ষেত্রে তৃতীয় পক্ষ কর্তৃক অতিরিক্ত প্রদান বিষয়ে মোট আটটি প্রবন্ধ উপস্থাপিত হয় এবং দুটি আলোচনা সেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি বাংলা ভাষায় সম্প্রচারে দেশের বাছাইকৃত মোট ১২ জন অনুবাদক কাজ করেছেন।

বাহরাইনের রাজধানী মানামায় অনুষ্ঠিত এই সম্মেলনে সেন্ট্রাল শরিয়াহ্ বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার ও সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফ সশরীরে অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, আউফি শরিয়াহ বোর্ড সম্মেলনটি বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি, রুশ, তুর্কি, ইন্দোনেশীয়, ফরাসি ও উর্দু ভাষায় অনুবাদ সম্প্রচারিত হয়।